Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনগণের যেকোনো দুর্যোগে কাজ করছে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:২৫ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শান্তিরক্ষা মিশনে সেনাবাহিনীর ভূমিকা দেশের জন্য গর্বের। জনগণের যেকোনো দুর্যোগে কাজ করছে সেনাবাহিনী।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রামের ভাটিয়ারিতে বিএমএ-তে প্রেসিডেন্ট কুচকাওয়াজ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সেনাবাহিনীতে নারী অফিসার অন্তর্ভুক্ত করে বর্তমান সরকার যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে। ১৯৪১ সালে সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে এবং জাতির পিতার স্বপ্ন পূরণের জন্য আজকের নবীন অফিসাররা দেশ গড়ার কারিগর হবেন।

এসময় প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে সততা, নিষ্ঠা ও একাগ্রতা বজায় রেখে দায়িত্ব পালন করার আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনীকে দেশের উন্নতিতে নিজেদের নিয়োজিত করতে হবে। নবীন সেনা সদস্যদের বিশ্বমানের করে গড়ে তুলে বহির্বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে হবে।

তিনি বলেন, দীর্ঘমেয়াদি প্রেক্ষিত পরিকল্পনায় দেশকে এগিয়ে নিতে কাজ করছে সরকার।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২৪ ডিসেম্বর, ২০২০, ১:১১ পিএম says : 1
    মাননীয় প্রধান মন্ত্রী আপনাকে শত শহস্র সালাম। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতিক বাংলাদেশ সেনাবাহিনীর এই গৌরবময় সন্তানদের প্রতি আপনার আন্তরিকতায় এই বাহিনীর মর্যাদা সম্মান দেশেও আন্তর্জাতিকভাবে সম্মানিত হয়েছে হচ্ছে। আমি দীর্ঘদিন যাবত হাজার শতবার ক্ষুদ্র লিখনীর মাধ্যমে আপনার গুরুত্বপূর্ণ কাজের প্রসংশা করেছি নিঃস্বার্থ ভাবে। এখানে লিখা ঠিক হবে কিনা জানিনা। ইউটিউবের মাধ্যমে প্রকাশ‍্যে বাংলাদেশ সার্বভৌমত্বের বিরুদ্ধে। সেনাবাহিনীর প্রধান কে। পুলিশ বাহিনীর প্রধান কে আপনি নির্বাহী প্রধানের বিরুদ্ধে বাংলাদেশের কিছুদেশত‍্যাগী সৈনিক সাংবাদিকরা দুষ্টচক্র প্রতিদিন কুরুচিপূর্ণ ভয়ংকর মিথ্যাচারের ইন্ডাস্ট্রি কারখানা বানিয়ে পেলেছেন ইউটিউব কে। পৃথিবীর কোন রাষ্ট্র প্রধান কে? সেনাবাহিনীর প্রধান কে পুলিশ বাহিনীর প্রধান ও গুরুত্বপূর্ণ ব‍্যাক্তিদের বিরুদ্ধে এই রকম প্রকাশ‍্যে নোংরা কথা বলার নজির আছে কিনা জানিনা। যেইসব দেশ থেকে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র মিথ্যাচার করে ঐ দেশে বাংলাদেশের রাষ্ট্রদূতরা কি করেন????। এদের বিরুদ্ধে আন্তর্জাতিক কোন আইনের বাধ্যতামূলক কোন বিধান নেই?আমার ক্ষুদ্র অবস্থান হতে কঠিন প্রশ্ন রাষ্ট্রের নির্বাহীদের। আল্লাহ্ আপনাকে শারীরিক সুস্থতার মাঝেই রাখুন। আমিন।
    Total Reply(0) Reply
  • Nadim Ahmed ২৪ ডিসেম্বর, ২০২০, ৪:২৩ পিএম says : 0
    PM এর সাথে একমত যে দেশের যে কোন দুর্যোগে একমাত্র সেনাবাহিনীই জনগনের জন্য কাজ করে। ভবিষ্যতেও করবে ইনশাআ-আল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ