Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে করোনায় কোভিড ল্যাব চিকিৎসকের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ কোভিড শনাক্তকরণ ল্যাবের চিকিৎসক ডা. মো. হাসান মুরাদ। গতকাল সোমবার ভোরে নগরীর পার্কভিউ হাসপাতালের আইসিইউতে তিনি ইন্তেকাল করেন। এ নিয়ে চট্টগ্রামে ১৪ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। 

হাসান মুরাদ (৪৭) চট্টগ্রাম মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক ছিলেন। তিনি চমেকের করোনার সংক্রমণ শনাক্তকরণ ল্যাবেও দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছেন বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী।
চিকিৎসকরা জানান, হাসান মুরাদ কোভিড এনকাফালাইটিসে আক্রান্ত হন। করোনার সংক্রমণের পর অক্সিজেনের অভাবে তার ব্রেইন আক্রান্ত হয়। গত একমাস ধরে তিনি পার্কভিউ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। হাসান মুরাদ চমেকের ৩৫ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। চমেকে কোভিড ল্যাব প্রতিষ্ঠা হলে তিনি শুরু থেকেই এর সঙ্গে যুক্ত হন। করোনাকালে মানুষকে সেবা দিতে গিয়েই তিনি আক্রান্ত হলেন এবং শেষপর্যন্ত মারা গেলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ