Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্টিক্যাল ফিল্টার সক্ষম ফেস মাস্ক আনল ‘সারা’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ৭:২০ পিএম

‘সারা’ লাইফস্টাইল এবার নিয়ে এসেছে পার্টিক্যাল ফিল্টার সক্ষম ব্রেদিবিলিটি রেজিস্টেন্স তিন লেয়ারের কাপড়ের প্রটেকটিভ ফেস মাস্ক (নন মেডিক্যাল)। সারা লাইফস্টাইল লিমিটেড ও স্নোটেক্স গ্রুপের সহকারী ব্যবস্থাপক শেখ রাহাত অয়ন জানিয়েছেন, করোনা মহামারিতে মানুষের প্রাত্যাহিক চলাচলের ক্ষেত্রে এখন ফেস মাস্কের ব্যবহার অপরিহার্য। সেক্ষেত্রে আরামদায়ক এবং কার্যকরি এই ফেস মাস্ক সংকট নিরাময়ে হতে পারে প্রতিদিনের ব্যবহার্য অংশ।

কাপড়ের তৈরি এই ফেস মাস্কটি শূণ্য দশমিক ৩ মাইক্রন এর পার্টিক্যাল ৮৬ দশমিক ১ শতাংশ পর্যন্ত রোধ করতে পারে। এছাড়াও মাস্কটি ব্রেদিবিলিটি রেজিস্টেন্স ১১ দশমিক ২ চধ/ঈস২ এবং বাংলাদেশ সরকারের ডিজিডিএ এর নির্ধারিত ল্যাব থেকে নিরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

মাস্কটিতে আরও রয়েছে অ্যাডজাস্টেবল নোজ পিন এবং আরামদায়ক ইয়ার লুপ। সাধারণ দূষণ, ধুলাবালি প্রতিরোধেও ফেস মাস্কটি সম্পূর্ণরুপে সক্ষম। যা ভাইরাস সংক্রমণের ঝুঁকিও অনেকাংশে কমাতে সাহায্য করবে।

‘সারা’ লাইফস্টাইলের এই ফেস মাস্কটির অন্যতম বিশেষত্ব হলো- এটি ওয়াসঅ্যাবল এবং পুনর্ব্যবহারযোগ্য। অর্থাৎ বারবার ধুয়ে ব্যবহার করা যাবে।

প্রস্তুতকালীন সময় থেকে সরবরাহকালীন সময় পর্যন্ত সর্বোচ্চ স্বাস্থ্যসুরক্ষা মেনে মাস্কটি গ্রাহকের কাছে পৌঁছে দিচ্ছে ‘সারা’। বরাবরের মতই ‘সারা’র ক্রেতাদের ক্রয়সীমার মধ্যেই মাস্কটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫০ টাকা। ফেস মাস্কটি ‘সারা’র আউটলেট ছাড়াও অনলাইনে অর্ডার করে বিনামূল্যে ঢাকার ভেতরে হোম ডেলিভারি পাওয়া যাবে। সেক্ষেত্রে, ‘সারা’ এর ওয়েবসাইট, ফেসবুক পেজ এবং ইন্সটাগ্রাম (ংধৎধষরভবংঃুষব.নফ) থেকে ক্রেতারা অর্ডার করতে পারবেন। এছাড়াও অনলাইনে অর্ডার এর মাধ্যমে সারাদেশে কুরিয়ারের মাধ্যমে পণ্য ডেলিভারি পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ