Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গণপূর্তে প্রধান প্রকৌশলী শামীম ও আশরাফুল হাউজ বিল্ডিংয়ের ডিজি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ৮:৪০ পিএম

গণপূর্ত অধিদপ্তরের নতুন প্রধান প্রকৌশলী পদে চলতি দায়িত্ব পেয়েছেন প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার। আর এতোদিন গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন করে আসা প্রকৌশলী আশরাফুল আলমকে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক (ডিজি) পদে বদলি করা হয়েছে। এর আগে হাউজ বিল্ডিংয়ের ডিজি ছিলেন প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার।

আজ রোববার (১৩ ডিসেম্বর) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী পদে মোহাম্মদ শামীম আখতারকে পদায়ন করা হয়। মন্ত্রণালয়ের আরেক প্রজ্ঞাপনে গণপূর্ত অধিদপ্তরের চলতি দায়িত্বে থাকা প্রধান প্রকৌশলী আশরাফুল আলমকে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক পদে শামীম আখতারের স্থলাভিষিক্ত করা হয়েছে।

মোহাম্মদ শামীম আখতার রাজশাহী জেলার বাঘা উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি রাজশাহী ক্যাডেট কলেজ থেকে ১৯৮২ সালে এসএসসি এবং ১৯৮৪ সালে এইচএসসি পাস করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৯১ সালে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রি লাভ করেন। পরে তিনি আইসিটি বিষয়ে ২০০২ সালে বুয়েট থকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা এবং ২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি বিসিএস (পাবলিক ওয়ার্কস) ক্যাডারে ১৫তম (১৯৯৫) ব্যাচের একজন কর্মকর্তা। অন্যদিকে, আশরাফুল আলমও বিসিএস ১৫তম ব্যাচের প্রকৌশলী। তার গ্রামের বাড়ি বগুড়ায়। অধিদপ্তরের বিভিন্ন পদে দায়িত্ব পালনের পর তিনি ২০১৯ সালে রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে কর্মরত ছিলেন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ