Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য সরকার প্রস্তুতি নিচ্ছে : প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ৭:১৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুরা যাতে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে আবার ফিরে আসতে পারে এবং পুনরায় তাদের শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবে শুরু করতে পারে সেজন্য সরকার প্রস্তুতি নিচ্ছে। তিনি বলেন, আমরা আশা করি, ভবিষ্যতে ভালো দিন আসবে, আমাদের শিশুরা তাদের স্কুলে যেতে সক্ষম হবে, তারা স্বাভাবিকভাবে তাদের পড়াশোনা শুরু করবে। আমরা সে লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছি।

আজ রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে মিরপুর সেনানিবাসের জাতীয় প্রতিরক্ষা কলেজের শেখ হাসিনা কমপ্লেক্সে ‘জাতীয় প্রতিরক্ষা কোর্স-২০২০’ ও ‘সশস্ত্র বাহিনী যুদ্ধ কোর্স-২০২০’-এর স্নাতক অনুষ্ঠানের বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে জাতীয় প্রতিরক্ষা কলেজের কমান্ড্যান্ট লে. জেনারেল আতাউল হাকিম সরোয়ার হাসান বক্তব্য দেন। প্রধানমন্ত্রী বলেন, ‘সরকার কোভিড-১৯-এর জন্য স্কুল খুলতে পারছে না এবং এজন্য অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে ক্লাস নেয়ার ব্যবস্থা করা হয়েছে। সর্বোপরি শিশুরা যদি তাদের স্কুলে যেতে না পারে তবে এটি তাদের ওপর মানসিক চাপ তৈরি করে। তিনি আবারও করোনাভাইরাস থেকে রক্ষা পেতে স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনাগুলো অনুসরণ করার জন্য সবার প্রতি আহ্বান জানান।



 

Show all comments
  • Mohammad Mahfuzur Rahman Bhuiyan ১৪ ডিসেম্বর, ২০২০, ১২:১৭ এএম says : 0
    COVID 19 কি শুধু শিক্ষা প্রতিষ্ঠানেই হানা দেয় ?
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ১৪ ডিসেম্বর, ২০২০, ১:০৪ এএম says : 0
    বেবসতা করতে করতে সব কিছু বরবাদ হইতেছে ।ছাত্ররা অনৈতিক কাজ কর্মে জড়িত হইতেছে।ছাত্রীরা হইতছে বেশী ক্ষতিগ্রস্ত।নতুন বসর যদি স্কুল কলেজ খোলার বেবসতা না করে ।বাংলাদেশে আর শিক্ষার মান শেষ হয়ে যাবে।জরুরি এই বেপারে উপযুক্ত বেবসতা করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ