Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সার্বভৌমত্বে আঘাত এলে প্রতিঘাত করার জন্য প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১:৫৫ পিএম

সশস্ত্রবাহিনীর সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জনগণের কল্যাণে কাজ করে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এই বাহিনী গড়ে উঠেছে। এই বাহিনীর প্রতিটি সদস্য দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করবেন। সব সময় জনগণের পাশে কাজ করবেন।

আজ রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২০ এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২০ এর গ্রাজুয়েশন সেরিমনিতে অংশ নিয়ে তিনি একথা বলেন।

সবার সঙ্গে বন্ধুত্ব বজায় রাখার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আমরা সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছি। আমরা যুদ্ধ চাই না, আমরা শান্তি চাই। কিন্তু কেউ যদি আমার সার্বভৌমত্বে আঘাত করতে আসে প্রতিঘাত করবার মতো সক্ষমতা যেন আমরা অর্জন করতে পারি, সেভাবেই আমাদের প্রশিক্ষণ এবং প্রস্তুতি থাকতে হবে।

মিয়ানমার থেকে ১০ লাখের বেশি রোহিঙ্গার বাংলাদেশে আশ্রয় নেয়ার প্রসঙ্গ টেনে সরকার প্রধান বলেন, আমরা তাদের সঙ্গে কখনও সংঘাতে যাইনি, কিন্তু আলোচনা করে এটা সমাধান করার চেষ্টা করছি এবং আন্তর্জাতিক পরিমণ্ডলেও সবাইকে আমরা এই আহ্বান জানিয়েছি যে, এই যে বিশাল একটা বোঝা আমাদের উপর, এটা যেন খুব দ্রুত তারা সমাধান করেন।

দেশের উন্নতির জন্য বিনিয়োগের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আমার দেশের উন্নতি করতে হবে, তার জন্য বিনিয়োগ প্রয়োজন। বাংলাদেশের উন্নয়নের জন্য সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে যেখানে যতটুকু সহযোগিতা পাওয়া যায় এবং যাদের কাছ থেকে যতটুকু প্রযুক্তিজ্ঞান পাওয়া যায়, সেইটুকু নিয়েই আমরা আমাদের দেশকে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছি।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ১৩ ডিসেম্বর, ২০২০, ২:০৭ পিএম says : 0
    এই আঘাত কে করতে পারে।বিদেশ থেকে না কি দেশের থেকে।
    Total Reply(0) Reply
  • শাওন ১৩ ডিসেম্বর, ২০২০, ২:৪৩ পিএম says : 0
    রোহিঙ্গাদের তাদের দেশে পাঠানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে। এ বিষয়ে সৌহার্দপূর্ণ অাচরন মিয়ানমারের সাথে করতে হবে অার তা যদি না মানে তাহলে অন্য ব্যবস্থা নিতে হবে। এই রোহিঙ্গারা একসময় দুধ দিয়ে কালশাপ পোষার মত হবে।
    Total Reply(0) Reply
  • শাওন ১৩ ডিসেম্বর, ২০২০, ২:৪৩ পিএম says : 0
    রোহিঙ্গাদের তাদের দেশে পাঠানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে। এ বিষয়ে সৌহার্দপূর্ণ অাচরন মিয়ানমারের সাথে করতে হবে অার তা যদি না মানে তাহলে অন্য ব্যবস্থা নিতে হবে। এই রোহিঙ্গারা একসময় দুধ দিয়ে কালসাপ পোষার মত হবে।
    Total Reply(0) Reply
  • habib ১৩ ডিসেম্বর, ২০২০, ৭:২০ পিএম says : 0
    India sara amader aghat r ke korbe ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ