Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে এনআরবিসি ব্যাংকের কার্যক্রম শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৬:৪৬ পিএম

সকল ধরণের আধুনিক ব্যাংকিং সেবা নিয়ে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড টাঙ্গাইল সদরের বড় কালি বাড়ি রোডে ব্যাংকিং কার্যক্রম শুরু করেছে। বুধবার (৯ ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যুক্ত ছিলেন স্পন্সর ও এনআরবিসি ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। অতিথি হিসেবে ছিলেন টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা পরিষদেও চেয়ারম্যান আলহাজ্ব মো. শাহজাহান আনছারী, টাঙ্গাইল পৌরসভার মেয়র মো. জামিলুর রহমান মিরন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর বিক্রম আবদুস সবুর খান। অনুষ্ঠানে ব্যাংকের শাখার ব্যবস্থাপক মো. দিলদার হোসেনসহ গ্রাহক, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ব্যাংকের সমৃদ্ধি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। নতুন এই শাখায় বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের সভাপতি এস এম পারভেজ তমাল বলেন, এনআরবিসি ব্যাংক দেশের সকল উন্নয়নমূলক কাজের সাথে থাকতে চায়। তিনি বলেন, এই শাখার মাধ্যমে টাঙ্গাইলের ঐতিহ্যবাহী শাড়ী ও লুঙ্গিসহ তাঁতশিল্পের উদ্যোক্তাদের এবং অন্যান্য ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে এগিয়ে নিতে অর্থায়ন করা হবে। ইতোমধ্যে করোনা দুর্যোগের এই সময়ে শুধু ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের নয়, দেশের কৃষকদের পাশেও দাঁড়িয়েছে এনআরবিসি ব্যাংক। এনআরবিসি ব্যাংক সব সময় সর্বাধুনিক প্রযুক্তি ভিত্তিক সেবা দিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

এনআরবিসি ব্যাংকের উল্লেখযোগ্য সেবার মধ্যে রয়েছে এনআরবিসি হোম লোন ৯৯৯, রেমিট্যান্স সেবা, নগদ লেনদেন সুবিধা, ফান্ড ট্রান্সফার, ইউটিলিটি (গ্যাস, পানি ও বিদ্যুৎ) বিল গ্রহণ, বিআরটিএ ফি গ্রহণ, ভূমি রেজিস্ট্রেশন সংক্রান্ত ফি গ্রহণ, ডেবিট ও ক্রেডিট কার্ড সেবা, ইন্টারনেট ব্যাংকিং সেবা। এছাড়া, এই সকল সেবা এক সাথে পেতে রয়েছে মোবাইল অ্যাপস ‘এনআরবিসি প্লানেট’। এছাড়া গ্রাহক সহজেই তার একাউন্ট থেকে এনআরবিসি প্লানেটের মাধ্যমে যে কোন বিকাশ নম্বরে টাকা পাঠাতে পারবেন।

উল্লেখ্য, এনআরবিসি ব্যাংকের ৩১৯ টি উপশাখা রয়েছে এর মধ্যে ২৭৪ টি সারাদেশের ভূমি রেজিস্ট্রেশন অফিসে। ব্যাংকের শাখার সংখ্যা এখন ৭৯ টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ