Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান আকরাম-আল-হোসেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ৫:৫২ পিএম

সদ্য অবসরে যাওয়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেনকে পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পল্লী সঞ্চয় ব্যাংক আইন, ২০১৪-এর ১১ ও ১২ ধারা অনুযায়ী মো. আকরাম-আল-হোসেন, সিনিয়র সচিবকে (পিআরএল ভোগরত) পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালনা পরিষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে তার যোগদানের দিন থেকে তিন বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল- হোসেনের শেষ কর্মদিবস ছিল ৩১ অক্টোবর।

সূত্র মতে, মো. আকরাম-আল-হোসেন ১৯৬১ সালের ১ নভেম্বর মাগুরা জেলার সদর উপজেলার হাজিপুর গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৮৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে (প্রশাসন ক্যাডার) সহকারী কমিশনার হিসেবে চাকরিতে যোগদান করেন। চাকরিতে যোগদানের পর যোগদানের পর এই কর্মকর্তা বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ