Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাবুনগরীসহ আলেমদের বিরুদ্ধে মামলা অশনি সংকেত : হেফাজতে ইসলাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৮:০৯ পিএম

হেফাজতে ইসলামের আমির শায়খুল হাদিস আল্লামা জুনাইদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং মাওলানা মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম। হেফাজতে ইসলামের পক্ষে সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদী সোমবার রাতে এক বিবৃতিতে বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি ভূঁইফোড় সংগঠন কর্তৃক মামলা অশনি সঙ্কেত। অশুভ শক্তি দেশের শান্তিপ্রিয় আলেম সমাজকে সরকারের মুখোমুখি করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা আলেম সমাজ ও ধর্মপ্রাণ জনসাধারণকে উস্কানি দিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চায়। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী অশুভ শক্তির দ্বারা প্ররোচিত হবেন না।
আজিজুল হক ইসলামাবাদী বলেন, তারা প্রথমে হুমকি-ধমকি এবং মাহফিলে বাধা দিয়ে উলামায়ে কেরামকে স্তব্ধ করতে না পেরে এখন মিথ্যা মামলা দিয়ে হয়রানির পথ বেছে নিয়েছে। বর্তমান হেফাজতের নেতৃত্বাধীন ওলামায়ে কেরামকে মামলা দিয়ে স্তব্ধ করা যাবে না।
মামলার বাদী মুক্তিযুদ্ধ মঞ্চ সম্পর্কে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, সাম্প্রতিক অতীতে বিভিন্ন ছাত্র-আন্দোলনের সময় সংগঠনটি আন্দোলনরত নিরীহ ছাত্রদের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ হয়েছে। এই সংগঠন কর্তৃক উলামায়ে কেরামের বিরুদ্ধে দেশদ্রোহী মামলাকে আমরা বাংলাদেশ-বিরোধী ব্রাহ্মণ্যবাদী চক্রান্তের অংশ মনে করি। তিনি বলেন, সরকারের সাথে শত্রুতামূলক আচরণ করা আমাদের উদ্দেশ্য নয়। কিন্তু ইসলামবিদ্বেষী উগ্র সেক্যুলার গোষ্ঠী সরকারকে ভুল প্ররোচনা দিচ্ছে।
সেইসাথে সরকারদলীয় সংগঠনগুলোর কতিপয় নেতা উলামায়ে কেরামের বিরুদ্ধে অশোভন ও বেয়াদবিমূলক এবং অশ্লীল ভাষায় বক্তব্য ও উস্কানি দিচ্ছে। আমরা প্রধানমন্ত্রীর প্রতি আহবান করছি, কোন ষড়যন্ত্রকারী মহল যেন রাজনৈতিক উস্কানী দিয়ে দেশের শান্তি শৃঙ্খলা ও স্থিতিশীলতা বিনষ্ট করার সুযোগ না পায়। আপনার সঠিক ও দূরদর্শী নির্দেশনা দেশকে সংঘাতের পথ থেকে রক্ষা করতে পারে। আমরা আশা করি সরকার এমন কোন হঠকারী সিদ্ধান্ত নিবেন না, যাতে সরকারের সাথে উলামায়ে কেরামের সম্পর্ক চরম শত্রুতার পর্যায়ে নিয়ে যায়।
মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আরো বলেন, ‘আল্লাহ ও তার রাসূল (সা.)-এর সুস্পষ্ট নির্দেশনার বিরুদ্ধে গিয়ে ভাস্কর্য বানিয়ে কবরে শায়িত বঙ্গবন্ধুকে আযাবের সম্মুখীন করবেন না। আমরা নান্দনিকতা, শিল্পকলা ও স্থাপত্যকলার বিরুদ্ধে নই’। তবে প্রাণী বা মনুষ্য ভাস্কর্যের বিরুদ্ধে, যা ইসলাম সর্বক্ষেত্রে সুস্পষ্টভাবে নিষিদ্ধ করেছে। এ বিষয়ে আলেমদের মধ্যেও কোনো মতান্তর নেই। সরকারকে ভাস্কর্য বিষয়ে দেশের শীর্ষ উলামায়ে কেরামের বক্তব্য ও ফতোয়া ভালোভাবে পড়ে অনুধাবন করার আহ্বান জানান তিনি।



 

Show all comments
  • জাকারিয়া ৭ ডিসেম্বর, ২০২০, ৮:৫৮ পিএম says : 0
    আজিজুল হক ইসলামাবাদী সঠিক বলেছেন এর সাথে আমিও একমত।। দেশে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবেনা সরকার এবং জনগণের সাথে একমত থাকতে। সরকারকে পদক্ষেপ নিতে হবে।
    Total Reply(0) Reply
  • সৈয়দ মোহাম্মাদ ৭ ডিসেম্বর, ২০২০, ১০:৫৩ পিএম says : 0
    ইসলাম এ-র আদর্শ শান্তি স্থাপন করা। মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়া একজন ইসলাম ধর্মালম্বী মানুষ হিসাবে পবিত্র কুরআন হাদিসের পথ অনুসরণ করে ইহা সমাধান করে দিবেন ইনশাআল্লাহ। সুযোগ সন্ধানীরা যেনো ইহার অপব্যবহার না করতে পারে।
    Total Reply(0) Reply
  • Md. Obaidur ৭ ডিসেম্বর, ২০২০, ১১:২০ পিএম says : 0
    যারা আল্লাহ ও আল্লাহর রাসুলের বিরোধিতা করে তারা ইহকালে রয়েছে আযাব আর পরকালে রয়েছে কঠিন শাস্তি। আসুন কোরআন সুন্নাহ মেনে চলি। আল্লাহ সীমালঙ্ঘন কারীদের পসন্দ করেন না।
    Total Reply(0) Reply
  • রফিকুল ইসলাম ৭ ডিসেম্বর, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী,আশাকরি আপনি একজন ধর্ম পরায়ন মুসলিম প্রধানমন্ত্রীও এই দেশের ৯২% মুসলিম নাগরিকদের বিচক্ষণ অভিভাবক হিসেবে এবং আপনার নিজের ধর্মের প্রতি নূন্যতমশ্রদ্ধাবোধ প্রদর্শনের জায়গায় থেকে হলেও দেশ ও জাতির বিরুদ্ধে এই ঘৃণিত সিদ্ধান্ত নিবেন না। বরং তাহা থেকে সরে আসার জন্য বিনীত অনুরোধ করছি।
    Total Reply(0) Reply
  • মোঃমামুন হুসাইন। ৮ ডিসেম্বর, ২০২০, ৮:১৪ এএম says : 0
    আমি এক মত
    Total Reply(0) Reply
  • Md Mominul Islam jihadi ৮ ডিসেম্বর, ২০২০, ৮:৫০ এএম says : 0
    উনি ঠিকই বলেছেন,বাবু নগরী সহ আলেম দের গ্রেফতার করা হলে বাংলাদেশে আগুন জলবে,,, আল্লামা সাঈদি আগেই বলছিলেন যে,ভুতের চোখ পিছনের দিকে,যতই সামনের দিকে যেতে চায় ততই পিছনের দিকে চলে আসে,সেই সরকারের কাধে বাম পন্থি ভুতেরা রা চেপে বসেছে,যতই ভালো কাজ করতে যাচ্ছে ততই,খারাপের দিকে এগিয়ে যাচ্ছে,,,১ টা ফুল বাগান নষ্ট করতে ১টা হুতুম পেচা'ই যথেষ্ট,আর এই বাংলাদেশ নামক ফুলবাগান টার প্রতিটা ডালে ডালে হুতুম পেচা বসেছে,এখন ফুল বাগানের অবস্থা কি হবে আল্লাহই ভালো যানেন,,, আর এই ভুতের থেকে বাচতে আলেমের দরকার,অতএব আলেমদের সাথে লরবেন না,,,
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ সেলিম উদ্দীন। ৮ ডিসেম্বর, ২০২০, ৯:৩৬ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনি একজন দুরদর্শি বিচক্ষণ নেত্রী।যারা আজ বাংলাদেশের জনগণকে সরকারের মুখোমুখি দাড় করানোর চেষ্টা করতেছে,সরকারের বন্ধু সেজে আঃলীগের ক্ষতি করতেছে,...............................তাদেরকে আপনি শক্ত হাতে দমন করুন।তাতে হয়ত আপনি দুনিয়াতে বদনামের ভুক্তভুগি হবেন কিন্তু পরকালে অধিক মর্যাদাবান এবং লাভবান হবেন আশা করি।আল্লাহ আপনাকে তাওফিক দান করুন।আমীন
    Total Reply(0) Reply
  • Abu Nime Bappy ৮ ডিসেম্বর, ২০২০, ৯:৪৬ এএম says : 0
    অনুরোধ, দেশের হক্কানি আলেমদের সাথে শত্রুতা করা আর আল্লাহ ও রাসূল (স.) সাথে শত্রুতা করা এক কথা। এর পরিণাম কিন্তু ভয়াবহ হবে।নাস্তিক আর কাফির দিয়ে আপনার দল ভরে গেছে।যারা মুখে এদেশকে ভালোবাসলেও প্রকৃত তারা এদেশকে ধ্বংসের দিকে ধাবিত করছে। কাজেই এখনও সঠিক সিদ্ধান্ত নিন। অন্যথায় এদেশ আবার বিদেশিদের হাতে চলে যাবে।
    Total Reply(0) Reply
  • Md. Sakhawat Hossain. ৮ ডিসেম্বর, ২০২০, ১০:৩১ এএম says : 0
    Alemder sathe valo achoron korar jonno darker onrodh korsi. Sathe sathe satro league ke marjito vasha babohar korar korar poramorsho roilo. Nastik bam-ram der kono sojog dibenna. Alemra sodh. Gosh. Durnity korena tai Tara sadaron bichare jatir kase somman prappo.
    Total Reply(0) Reply
  • Mahfuzur Rahman ৮ ডিসেম্বর, ২০২০, ১১:৪৩ এএম says : 0
    হাদীসে কুদসীতে আছে যে আল্লাহ পাক বলেন যে- যে ব্যক্তি আমার কোন ওলীর সাথে বিদ্বেষ রাখে আমি তার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি ৷ - অতএব হক্কানী আলে মগনের সাথে বেআদবী করা মানে দোযখের অগ্নিকুন্ডে ঝাঁপ দেওয়া ৷ সময় থাকতে তাউবা করে উলামা ও দেশের তৌহিদী জনতার কাছে ক্ষমা চান ৷
    Total Reply(0) Reply
  • নুরুল আলম ৮ ডিসেম্বর, ২০২০, ১২:৩০ পিএম says : 0
    সহমত জনাব ইসলামবাদী হুজুরের সাথে
    Total Reply(0) Reply
  • সেলিম ৮ ডিসেম্বর, ২০২০, ৬:২৪ পিএম says : 0
    মন্তব্য নেই গন্তব্য কোথায়। ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা যদি হয়ে থাকে তাহলে আমাদের সবাইকে তা অবশ্যই বিশ্বাস করতে হবে এবং মানতে হবে।আল কোরআন ও হাদিস অত্যন্ত সহজলভ্য, দেখুন, পড়ুন এবং জানুন।মামনুল তো এসবের ঠিকাদার নন।নিজে বুঝেই সঠিক সিদ্ধান্ত নিতে মানা নেই। আমরা সবাই জান্নাতবাসী হতে চাই, তাই ভুলেও যেন ভাস্কর্য এর নোংরা ছোবলে বিপদে না পড়ে যাই। ঈমান বিহীন আমলের কোনই মূল্য নেই। এপ্রসঙ্গে রেফারেন্স আয়াত ও হাদিস পড়ুন এবং জাহান্নামের আগুন থেকে রক্ষা করুন। আখেরাতের দিন আমলনামাই আপনার সাথে থাকবে,অন্য কিছু নয়। আল্লাহ আমাদের সত্য পথে এগিয়ে যেতে হেফাজত করুন।
    Total Reply(0) Reply
  • Joardar Abdul Khalek ৮ ডিসেম্বর, ২০২০, ৮:৫৩ পিএম says : 0
    লতার মা- তরকারি তো খুব সাদ ওইছে গো
    Total Reply(0) Reply
  • সালেহ আহমেদ ৮ ডিসেম্বর, ২০২০, ১০:৫১ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী এখন আপনি ইসলামের দৃষ্টিতে ভালোমন্দ যাচাই করে মাওলানাদের বিচার করবেন কোন অনাকাঙ্খিত বিচলিত হবেন না
    Total Reply(0) Reply
  • ডক্টর মোয়াজ্জেম হোসেন নিলু ৯ ডিসেম্বর, ২০২০, ৪:১৪ এএম says : 0
    বন্ধু সম্পাদক, স্বাধীনতা বিরোধী মৌলবাদী জঙ্গি গোষ্ঠীর হুঙ্কার প্রচার করা বন্ধ করো। ওরা না দেশপ্রেমিক, না আলেম!
    Total Reply(0) Reply
  • Hasibul khalid ৯ ডিসেম্বর, ২০২০, ১১:০৯ এএম says : 0
    Nilu sahab apnar moddah atotoko islamar knowledge toko nai k emandar k nastik
    Total Reply(0) Reply
  • Mohammad Sohail Hasan ৯ ডিসেম্বর, ২০২০, ১১:৩৪ এএম says : 0
    অনুরোধ, দেশের হক্কানি আলেমদের সাথে শত্রুতা করা আর আল্লাহ ও রাসূল (স.) সাথে শত্রুতা করা এক কথা। এর পরিণাম কিন্তু ভয়াবহ হবে।নাস্তিক আর কাফির দিয়ে আপনার দল ভরে গেছে।যারা মুখে এদেশকে ভালোবাসলেও প্রকৃত তারা এদেশকে ধ্বংসের দিকে ধাবিত করছে। কাজেই এখনও সঠিক সিদ্ধান্ত নিন। অন্যথায় এদেশ আবার বিদেশিদের হাতে চলে যাবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ