Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সভা-সমাবেশে ওয়াজ-মাহফিল নিষেধাজ্ঞা নাগরিক অধিকার ভুলুন্ঠিত

ইসলামী আন্দোলন ঢাকা জেলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ৭:৪০ পিএম

ঢাকা মহানগরীসহ সারাদেশে সরকারের পূর্বানুমতি ছাড়া ওয়াজ-মাহফিল, সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখা ঢাকা জেলা সভাপতি আলহাজ সৈয়দ আলী মোস্তফা ও সেক্রেটারী আলহাজ শাহাদাত হোসাইন।
আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গাজীপুরের জিরানীবাজারসহ দেশের বিভিন্ন স্থানে পীর সাহেব চরমোনাইসহ অন্যান্য ওলামাদের মাহফিল বন্ধের সরকারের এই সিদ্ধান্ত জনগণের সাংবিধানিক ও মৌলিক অধিকারের পরিপন্থী এবং নাগরিক ও রাজনৈতিক অধিকার খর্ব করার শামিল। সংবিধান ও মৌলিক অধিকার পরিপন্থী এই গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে।
নেতৃদ্বয় বলেন, সংবিধানে অবাধে সভা-সমাবেশ, ধর্মীয় সভা, ওয়াজ মাহফিল করার অধিকার যে কোনো নাগরিক ও সংগঠনের আছে। আবার হঠাৎ করে ডিএমপিকে দিয়ে পূর্বানুমতি ছাড়া রাজনৈতিক দল, ধর্মীয় ও সামাজিক সংগঠনের সভা-সমাবেশ, ওয়াজ-মাহফিলের ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার আবারও সংবিধান লংঘন করেছে। অথচ ক্ষমতাসীন দল বা তাদের সমর্থক সংগঠন কোনো পূর্বানুমতি বা শর্ত ছাড়াই যখন তখন রাস্তা বা লোকালয় দখল করে সভা-সমাবেশ করছে।
এদিকে, আজ বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে রাজধানীর বায়তুল মোকাররমের বিশিষ্ট আতর ব্যবসায়ী এছহাক আতর হাউস এর মালিক মাওলানা মুহাম্মদ ইসহাক ও ব্যবসায়ী মুহাম্মদ আশরাফ আলী, সায়েদাবাদের ব্যবসায়ী কাজী ইসহাকসহ কয়েকজন ব্যবসায়ী ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্দেশ্য ও কর্মসূচি এবং পীর সাহেব চরমোনাই’র আপোসহীন ও গতিশীল নেতৃত্বের প্রতি অনুপ্রাণিত হয়ে আনুষ্ঠানিকভাবে ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই’র হাতে সদস্য ফরম পুরণ যোগদান করেন। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী মোস্তফা কামালসহ অন্যান্য নেতৃবৃন্দ।
শায়খে চরমোনাই বলেন, ইসলাম বিজয়ের ধর্ম। বিজয় হওয়ার জন্যই ইসলাম দুনিয়ায় এসেছে। দেশ, ইসলাম ও মানবতার দুর্দিনে সকলকে ঐক্যবদ্ধভাবে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনে শরীক হতে হবে। তিনি বলেন, তাই সকল দেশপ্রেমিক ও ইসলামপ্রিয় জনতাকে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা এগিয়ে আসতে হবে। ইসলাম ছাড়া মানবতার মুক্তি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ