Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা সাংবিধানিক অধিকারের পরিপন্থী

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৯:১৭ পিএম

ঢাকা মহানগরীতে সরকারের পূর্বানুমতি ছাড়া সভা-সমাবেশের উপর সরকারের নিষেধাজ্ঞা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সভা-সমাবেশের উপর আরোপিত এ গণবিরোধী নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছে খেলাফত মজলিস।

আজ বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ঢাকা মহানগরীতে সভা-সমাবেশের উপর ডিএমপি’র মাধ্যমে সরকারের এ নিষেধাজ্ঞা জনগণের সাংবিধানিক অধিকারের পরিপন্থী। রাজনৈতিক দল, ধর্মীয় ও সমাজিক সংগঠনের সভা-সমাবেশের উপর ডিএমপি’র পক্ষ থেকে শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কা দেখিয়ে বিধি নিষেধ আরোপ করে জনগণের সভা-সমাবেশের অধিকার ক্ষুন্ন করা হয়েছে। জনগণের ন্যায় সঙ্গত অধিকার আদায়ে মিটিং-মিছিলের মৌলিক অধিকার কোনভাবেই সীমিত করা যাবে না। মূলত: সার্বিকভাবে ব্যর্থ বর্তমান সরকার জনরোষের ভয়ে ভীত বলেই এ ধরনের বিধিনিষেধ আরোপ করে জনগণের মতপ্রকাশের স্বাধীনতাকে নিয়ন্ত্রণ করতে চাচ্ছে।

বিবৃতিতে নেতৃদ্বয় ঢাকা মহানগরীতে সভা-সমাবেশের উপর আরোপিত ডিএমপির নিষেধাজ্ঞা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। একইসাথে জনগণের সকল মৌলিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিতের আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ