Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গোল্ডেন মনিরসহ পরিবারের ৪ সদস্যের ব্যাংক হিসাব তলব

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর মেরুল বাড্ডার গাড়ি ও স্বর্ণ ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনির, তার স্ত্রী, সন্তান ও মায়ের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। গতকাল সোমবার সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে।
এনবিআরের সংশ্লিষ্ট সূত্র জানায়, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ ওঠার পরে বিধি অনুযায়ী সেসব ব্যক্তি বা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করা হয়। এ কার্যক্রমের ধারাবাহিকতায় এবার মনির ও তার পরিবারের ৪ সদস্যের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।
মনির হোসেন ছাড়াও তার স্ত্রী রওশন মনির, ছেলে রাফি হোসেন ও মা আয়েশা বেগমের ব্যাংক হিসাব তলব করতে ব্যাংকগুলোতে চিঠি পাঠিয়েছে এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স ইউনিট।
চিঠিতে এই চার জনের জাতীয় পরিচয়পত্রের নম্বর, পাসপোর্ট নম্বরসহ ঠিকানা ও বিস্তারিত তথ্য দিয়ে ওই নামগুলোতে কোনও আমানত বা ঋণ হিসাব, লকার, শেয়ার হিসাব, সঞ্চয়পত্র, ক্রেডিট কার্ডসহ কোনো ধরনের লেনদেনের তথ্য পেলে তা আগামী সাত দিনের মধ্যে এনবিআরকে পাঠাতে বলা হয়।
প্রসঙ্গত, স¤প্রতি রাজধানীর মেরুল বাড্ডায় অভিযান চালিয়ে গোল্ডেন মনিরের বিলাসবহুল বাসা থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা, স্বর্ণালঙ্কার, অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারের পাশাপাশি তাকে গ্রেফতার করে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ