Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হেফাজতের নতুন কমিটিকে প্রত্যাখ্যান: জনসেবা আন্দোলন

ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৯:১৭ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর নতুন কমিটিকে প্রত্যাখ্যান করেছেন ঢাকা মহানগরী হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক ও বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম। বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম হেফাজতে ইসলামের কাউন্সিলে জমিয়তে উলামায়ে ইসলাম ও বাংলাদেশ খেলাফত মজলিস নিয়ন্ত্রিত হেফাজতের নতুন কমিটি প্রত্যাখ্যান করে বলেছেন এই কমিটিতে পরিশ্রমী ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি।
আজ রোববার বিকেলে বাংলাদেশ জনসেবা আন্দোলনের কেন্দ্রীয় কমিটির এক জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলে। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান হাফেজ আহমাদ আলী, মহাসচিব মাওলানা ইয়ামিন হোসাইন আজমী ও মুফতি আব্দুল আলীম।
তিনি আরো বলেন, নতুন কমিটিতে জমিয়তে উলামায়ে ইসলামের শীর্ষ নেতা আল্লামা নূর হোসাইন কাসেমীর একচেটিয়া নিয়ন্ত্রণ ও খেলাফত মজলিসের নিয়ন্ত্রিত লোকজনদের প্রাধান্য দেয়া হয়েছে। জমিয়তের ২০ থেকে ২৫ জন মজলিসের ১৫ থেকে ২০ জন স্থান পেয়েছে এই নতুন কমিটিতে। তাহলে অন্য ইসলামী দলের লোকজন কি অপরাধ করলো? দেশের সাধারণ হেফাজত কর্মীরা কোনক্রমেই এই প্রহসনের কাউন্সিল মেনে নিতে পারে না। মুফতি ফখরুল ইসলাম বলেন, হেফাজতে ইসলামের নবগঠিত কমিটিতে আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর ভক্তবৃন্দ ও পরিবারের লোকজন এবং ত্যাগী নেতা কর্মীদের ছাড়া কমিটি পূর্ণাঙ্গ হতে পারে না।



 

Show all comments
  • Jack Ali ১৫ নভেম্বর, ২০২০, ৯:২৫ পিএম says : 0
    O'Muslim do not created division among yourselves. Turn to Qur'an and Sunah then all the problem will be solved. Stern warning from Allah [SWT] regarding unity of Muslim Ummah: Surah 8:Al-Anfal: Ayat: 73.. And those who disbelieve are allies of one another, [and] if you [Muslims of the whole world collectively] do not do so [i.e: become allies, as on united block under one Khalifah] (a chief Muslim ruler for the whole Muslim world) to make victorious Allah’s religion of Islamic Monotheism), there will be Fitnah [war, battles, rape, adultery, fornication, polytheism] and oppression on the earth, and a great mischief and corruption (appearance of ;polytheism).
    Total Reply(0) Reply
  • Emdad ১৫ নভেম্বর, ২০২০, ১১:৫৪ পিএম says : 0
    Pura desh boltece Onek sundor komete hoyace. Ar apnara 7/8 Jon thek hoynai apnader mathai gorom pani dhala dorkar. Ar apnara Indian dalal mone hocce.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ