Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে বৃক্ষরোপণ রূপগঞ্জ প্রেসক্লাবের

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সবুজায়নে উদ্বুদ্ধ করতে এবার পর্যটন নগরী কক্সবাজারে রূপগঞ্জ প্রেসক্লাব ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের যৌথ আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। টানা চারদিন কক্সবাজার শহরের প্রশাসনিক কেন্দ্র, বিনোদন কেন্দ্র, সি-বিচের বিভিন্ন পয়েন্টসহ বেশ কিছু এলাকায় বৃক্ষরোপণ করা হয়। বৃক্ষরোপণ কর্মসূচির পাশাপাশি সমুদ্র সৈকতে ব্যানার-ফ্যাস্টুন নিয়ে গাছ লাগানোর জন্য দর্শনার্থীদের আহবান করা হয়। সচেতনতার জন্য পর্যটকদের মাঝে বিতরণ করা হয় রূপগঞ্জ প্রেসক্লাবের লগো সংবলিত মাস্ক। রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীমের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। গত সোমবার থেকে শুরু হওয়া এ কর্মসূচি গত বৃহস্পতিবার শেষ হয়। 

রূপগঞ্জ প্রেসক্লাব কর্তৃপক্ষ জানান, দেশের বিভিন্ন জেলা, উপজেলার নানা শ্রেণির মানুষের মাঝে গাছ লাগানোর বার্তা পৌঁছে দেয়ার কর্মসূচি হাতে নিয়েছে রূপগঞ্জ প্রেসক্লাব। কর্মসূচির প্রথম দফায় বেছে নেয়া হয়েছে দেশের শীর্ষ পর্যটন নগরী কক্সবাজার জেলা। গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা ৪ দিন কক্সবাজার জেলার প্রশাসনিক কেন্দ্র, বিনোদন কেন্দ্র, সি-বিচসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে বৃক্ষরোপণ করা হয়। কর্মসূচির প্রথমদিন সোমবার কক্সবাজার সুগন্ধাবিচ এলাকায় বৃক্ষরোপণ করা হয়। দ্বিতীয় দিন মঙ্গলবার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ভবনে, তৃতীয় দিন বুধবার বাজারঘাট পুকুরের সামনে নানা প্রজাতির গাছ লাগানো হয়। চতুর্থ দিন বৃহস্পতিবার নানা ছন্দে লেখা ব্যানার-ফেস্টুন, প্লেকার্ড নিয়ে ইনানী বিচ, মেরিন ড্রাইভ, লাবণী পয়েন্ট, ঝাউবাগান, সুগন্ধা পয়েন্টে প্রেসক্লাবের ৮১ জনের পরিবার পর্যটনে বেড়াতে আসা মানুষদের মাঝে গাছ লাগানোর বার্তা পৌঁছে দেন। রূপগঞ্জ প্রেসক্লাবের এ যাত্রায় সম্পৃক্ত ছিলেন কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল (অব.) ফোরকান আহম্মেদ ও উপসচিব আবু জাফর রাশেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ