Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভাস্কর্যের নামে মূতি স্থাপনের সিদ্ধান্ত বাতিল করতে হবে

দেশের শীর্ষ ওলামায়ে কেরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৮:৫৯ পিএম

ভাস্কর্যের নামে মূতি স্থাপনের সিদ্ধান্ত বাতিল করার আহ্বান জানিয়েছেন দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম ও পীর মাশায়েখরা। আজ বুধবার এক বিবৃতিতে ওলামায়ে কেরামরা বলেন, মূর্তি বা ভাস্কার্য মুসলমানের কোন সংস্কৃতি নয়, এটা বিজাতীয় বা হিন্দুয়ানী সংস্কৃতি। যুগে যুগে সকল নবী ও রাসূলগণ মূর্তি ধ্বংস করে একত্ববাদ প্রতিষ্ঠা করতে দুনিয়ায় এসেছিলেন। কাজেই মুসলমানরা এ ধরণের কোন সংস্কৃতি লালন করতে পারে না।
তারা বলেন, ভাস্কর্য স্থাপন না করে কোরআন খচিত স্তম্ভ, মিনার খচিত স্তম্ভ, আল্লাহর নিরানব্বই নাম সম্বলিত মিনার ইত্যাদি স্থাপনের করা যেতে পারে। মূর্তি বা ভাস্কর্য সরাসরি শরীয়াহ’র সাথে সাংঘর্ষিক। কাজেই মসজিদের এই নগরীকে মূর্তির নগরী হিসেবে প্রতিষ্ঠার কোন পদক্ষেপ ভাল ফল বয়ে আনবে না। বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন,নায়েবে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, ইসলামী আন্দোলনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, নারায়ণগঞ্জ ডিআইটি জামে মসজিদের খতীব মাওলানা শাহ আব্দুল আউয়াল, ফরায়েজী আন্দোলনের আমীর মাওলানা আব্দুল্লাহ মুহাম্মদ হাসান, প্রিন্সিপাল মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী-প্রিন্সিপাল চরমোনাই কামিল মাদরাসা, মুফতী মনিরুজ্জামান-মুহতামিম বাইতুন নূর মাদরাসা সায়দাবাদ,মুফতী সিরাজুল ইসলাম- জামিয়া উলুমুশ শারীয়াহ যাত্রাবাড়ী, হাফেজ মাওরানা হাসান বিন বাশার-খতীব বাগিচা জামে মসজিদ শ্যামপুর, মুফতী জাফর আহমদ খতীব-লাল মসজিদ. মুফতী নাফেউল ইসলাম-খতীব নূলবাগ জামে মসজিদ, মুফতী মাকসুদ আহমদ খতীব, সরাইবাগ জামে মসজিদ, মুফতী হাবিবুর রহমান মিসবাহ, পরিচালক,মারকাযুত তাকওয়া ইসলামিক রিচার্স সেন্টার, মুফতী শফিকুল ইসলাম শায়খুল হাদীস জামিয়াতু ইব্রাহিম, মুফতী বশিরুল্লাহ-মুহাদ্দিস মাদানীনগর মাদরাসা, মুফতী ইমাদুদ্দীন-মুহাদ্দিস- ফরিদাবাদ মাদরাসা, মাওলানা ইমদাদুল হক-প্রিন্সিপাল, জামালুল কুরআন মাদরাসা, মাওলাান রশিদ আহমদ, মুহতামিম, মেরাজনগর বড় মাদরাসা, মাওলানা রুহুল আমিন ও মাওলানা আব্দুর রাজ্জাক।



 

Show all comments
  • ابو مبرور ১১ নভেম্বর, ২০২০, ১০:০১ পিএম says : 0
    সংখ্যা গরিষ্ঠ মুসলমানদের দেশে কোন মূর্তি স্থাপন সহ্য করা হবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ