Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ৮:৩৮ পিএম

নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের উদ্যোগে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালে অনুষ্ঠিত এই সম্মেলনে দুই দেশের প্রায় ৪০ বিশিষ্টজন এতে অংশগ্রহণ করেন।

সংগঠনের সভাপতি দিনদয়া রিজাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ নেপাল দূতাবাসের রাষ্ট্রদূত ডক্টর বিষ্ণধর মিশ্র।
বিশেষ অতিথিরা হলেন, নেপাল থেকে ডক্টর ভোলা রিজাল, প্রফেসর গোবিন্দ মানছি কারকি, সমাজসেবক ভক্ত রাজ রঞ্জিত, সমাজসেবক বিজয় দেব ভট্ট, মিডিয়া ব্যক্তিত্ব সাইম রিমোল, সংগীতশিল্পী প্রতিভা আড়িয়াল, মনোজ কুমার গোর্খা প্রমুখ।

বাংলাদেশের অতিথিরা হলেন, প্রফেসর ডঃ ওবাইদুল্লাহিল বাকী, অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ শহীদুল্লাহ, ডক্টর দৌলতুন্নাহার খানম, প্রফেসর শেখ মাহমুদ আলম, প্রফেসর ডঃ মোঃ আবেদ হোসেন, ইঞ্জিনিয়ার রাহাদ উজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে হোস্ট ও পরিচালনায় ছিলেন, নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের বাংলাদেশের আহবায়ক ইমদাদুল হক তৈয়ব, সহযোগিতায় ছিলেন শাহরিয়ার স্বপন ও জুবায়ের আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, নেপাল ও বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই বাংলাদেশকে স্বীকৃতি জানিয়ে সর্বপ্রথম নেপাল হাত বাড়িয়ে দিয়েছিল। তাই দু'দেশের সম্পর্ক আজ খুবই চমৎকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ