Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হিন্দু পরিষদের আপত্তিকর শ্লোগান শাস্তিযোগ্য অপরাধ

ইসলামী আন্দোলনের সাথে বৈঠকে জাগো হিন্দু পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ৮:৩৮ পিএম

শনিবার চট্টগ্রামে জাগো হিন্দু পরিষদের ব্যানার ব্যবহার করে যারা আপত্তিকর স্লোগান দিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়ে একমত পোষণ করেছে সংগঠনের দশ সদস্য প্রতিনিধি দল। তারা বলেন, গত শনিবার চট্টগ্রামে জাগো হিন্দু পরিষদের ব্যানার ব্যবহার করে দুইটি ইসলামী দলের সর্ম্পকে যে আপত্তিকর শব্দ ব্যবহার করে স্লোগান দেয়া হয়, এমন স্লোগান অবশ্যই আপত্তিকর ও দুঃখজনক। এধরণের স্লোগানের সঙ্গে আমরা একমত নই। চট্টগ্রামের বিক্ষোভ সমাবেশে জাগো হিন্দু পরিষদের ব্যানার ব্যবহার করে যারা আপত্তিকর স্লোগান দিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়ে উভয় পক্ষ একমত পোষণ করেন। তারা বলেন, জাগো হিন্দু পরিষদ অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। জাগো হিন্দু পরিষদ অন্য ধর্মকে সম্মান করে নিজেদের অধিকার আদায় নিয়ে কাজ করে। সুতরাং যারা আপত্তিকর স্লোগান দিয়েছে এ ঘটনায় জাগো হিন্দু পরিষদ তীব্র নিন্দা জানাচ্ছে।
আজ সোমবার বিকেলে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যালয়ে জাগো হিন্দু পরিষদের উপদেষ্টা মিলন শর্মার নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান-এর উপস্থিতিতে এক বৈঠকে এ দুঃখ প্রকাশ করেন। এ ঘটনাকে কেন্দ্র করে কেউ যেন কোন উস্কানি না দেয়, সবাইকে শান্ত ও সর্তক থাকার অনুরোধ জানিয়ে অসাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সবার প্রতি অনুরোধ করা হয়।
উক্ত বৈঠকে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ পীর সাহেব চরমোনাই এর নেতৃত্বে গত তিন দশকের বেশি সময় ধরে বাংলাদেশে গণমানুষের অধিকার আদায়ে রাজনীতি করছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি ও সকল ধর্মের মানুষের সহাবস্থানে বিশ্বাসী। যেকোনো ধরণের উগ্রতা ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নস্যাৎ করার যেকোনো অপচেষ্টাকে ইসলামী আন্দোলন ঘৃণাভরে প্রত্যাখ্যান করে। তিনি বলেন, চট্টগ্রামে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং হেফাজতে ইসলামকে লক্ষ্য করে যে উগ্র স্লোগান দেয়া হয়েছে তা উদ্দেশ্যমূলক এবং পরিকল্পিত। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মাধ্যেমে যারা নতুন সঙ্কট তৈরি করতে চায় চট্টগ্রামে উগ্র স্লোগান দাতারা মূলত তাদেরই দোসর। তিনি আরো বলেন, জাগো হিন্দু পরিষদের নেতৃবৃন্দের ভাষ্য অনুযায়ী আমরাও প্রশাসনকে বলতে চাই যে বা যারা চট্টগ্রামে উগ্রতা ছড়িয়ে নাশকতা সৃষ্টির অপচেষ্টা করেছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। ভবিষ্যতে এমন উস্কানিমূলক ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে এ ব্যাপারে প্রশাসনের কার্যকরী ভূমিকা পালন করতে হবে।

তিনি ঘটনার নাজুকতা উপলব্ধি করে সঠিক উদ্যোগ গ্রহণ করায় জাগো হিন্দু পরিষদের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এবং দেশের স্বার্থে ভবিষ্যতেও যে কোন সঙ্কটে আলোচনার ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন।
উক্ত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলনের সহযোগি সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম এম শোয়াইব এবং জাগো হিন্দু পরিষদের সভাপতি সঞ্জয় বনিক, সহ-সভাপতি অভিজিত বনিক, উপদেষ্টা দেবু সরকার, সাধারণ সম্পাদক নিতাই দেবনাথ, কোষাধ্যক্ষ পলাশ মজুমদার প্রমুখ।



 

Show all comments
  • Nazrul Islam ১০ নভেম্বর, ২০২০, ৭:৩৩ এএম says : 0
    হিন্দু পরিষদের প্রতি আনুরোধ,আপনারা কমপক্ষে এদের ২/১ জনকে হলে ও চেনার কথা, তাই তাদের তথ্য প্রকাশ করুন
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ খোকন আহম্মেদ ১০ নভেম্বর, ২০২০, ৯:৪৮ এএম says : 0
    আমরা দেখতে চাই হিন্দু পরিষদ এর বিরুদ্ধে কি বিচার করে
    Total Reply(0) Reply
  • হাঃ মাঃ নুর মোহাম্মদ ১০ নভেম্বর, ২০২০, ১১:০৯ পিএম says : 0
    আমার বিচার চাই
    Total Reply(0) Reply
  • হাঃ মাঃ নুর মোহাম্মদ ১০ নভেম্বর, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    আমার বিচার চাই
    Total Reply(0) Reply
  • Jack Ali ১২ নভেম্বর, ২০২০, ১১:১৮ এএম says : 0
    Allah ordered muslim in the Qur'an that you must not despise any religion. We muslim rule India nearly 800 years. If we wanted to kill all the Hindu, we could have easily wipe out all the Hindu from India, In Islam if you save a life meaning you save a whole human being and if you kill unjustly then you kill whole humanity. O'Hindu/Buddist/Christian people do not stoke fire, if you do that your own fire will wipe out from this earth.
    Total Reply(0) Reply
  • Ashraful ১৩ নভেম্বর, ২০২০, ১০:১৯ পিএম says : 0
    Bichar chai
    Total Reply(0) Reply
  • Ashraful ১৩ নভেম্বর, ২০২০, ১০:২০ পিএম says : 0
    Bichar chai
    Total Reply(0) Reply
  • মোঃ সানি ১৪ নভেম্বর, ২০২০, ৯:৫৪ এএম says : 0
    বাংলাদেশে হিন্দুদের কোন অধিকার ক্ষুণ্ন করা হয়েছে?
    Total Reply(0) Reply
  • মোঃ সেলিম মিঞা। ১৫ নভেম্বর, ২০২০, ৪:০৩ পিএম says : 0
    এটা একটা ষড়যন্ত্র বলে আমি মনে করি।দেশ স্বাধীন হবার পর থেকে এখনো এই শ্লোগানের পরিস্হিথি এখনো আসেনি।উভয় পক্ক তদন্ত করে এই হারামজাদাদের বিচার করুন এবং পার্টী থেকে বের করে দিন।
    Total Reply(0) Reply
  • মোঃ সেলিম মিঞা। ১৫ নভেম্বর, ২০২০, ৪:০৩ পিএম says : 0
    এটা একটা ষড়যন্ত্র বলে আমি মনে করি।দেশ স্বাধীন হবার পর থেকে এখনো এই শ্লোগানের পরিস্হিথি এখনো আসেনি।উভয় পক্ক তদন্ত করে এই হারামজাদাদের বিচার করুন এবং পার্টী থেকে বের করে দিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ