Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলামিক ফাউন্ডেশনে কর্মরত ৩৫৯ কর্মচারি ১ বছর যাবত বেতন পাচ্ছে না

সংবাদ সম্মেলনে-দৈনিকভিত্তিক কর্মচারী কল্যাণ সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ৭:১৮ পিএম

# ১৫ নভেম্বর ইফার প্রধান কার্যালয়ে অবস্থান ধর্মঘট

ইসলামিক ফাউন্ডেশনের ৩৫৯ জন দৈনিক ভিত্তিক কর্মচারী দীর্ঘ ১ বছর যাবৎ বেতন ভাতা পাচ্ছে না। তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। অবিরম্বে এসব কর্মচারীর বেতন চালু এবং তাদের চাকুরি স্থায়ীকরণ করতে হবে। অন্যথায় আগামী ১৫ নভেম্বর আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।
আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে বেতন চালুকরণ এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ীচাকুরী স্থায়ীকরণের দাবীতে ইসলামিক ফাউন্ডেশন দৈনিকভিত্তিক কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম। এতে আরো উপস্থিত ছিলেন,সংগঠনের সভাপতি মো. রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক খাদিজা আক্তার শিলা, সহ সভাপতি খাদিজা আক্তার, লিমন শেখ, নূর হোসেন ও রাশেদ ইসরাত জাহান। বিভিন্ন সময়ে ইসলামিক ফাউন্ডেশনের বিধি অনুযায়ী ৩৫৯ জন কর্মচারীকে দৈনিক ভিত্তিতে নিয়োগ দান করা হয়। এর মধ্যে ১৩৫ জন কর্মচারীকে ২০১৭ সালে রাজস্ব করণ করা হয় এবং বাকী ২২৪ জন কর্মচারী দৈনিকত্তিত্তিতে অদ্যাবধি কর্মরত। কিন্ত একটি কুচμী মহল নিজেদের স্বার্থ হাসিলের জন্য জাতির পিতার প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটির ভাবমর্যাদা নষ্ট করার লক্ষ্যে দৈনিকভিত্তিক কর্মচারীদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে।
এই অডিট টীম ইফার বিভিন্ন অনিয়মের ৯৬টি আপত্তি উত্থাপন করেছেন। অশুভ চμ ৯৬টি আপত্তির মধে শুধুমাত্র কর্মচারীদের ব্যাপারে ২টি আপত্তি আমলে নিয়ে৩৫৯ জন কর্মচারীর ১ বছর যাবৎ বেতন-ভাতা বন্ধ করে রেখেছেন। অথচ একই অডিট টীম অফিসারদের ক্ষেত্রে বিভিন্ন পদে জাল সনদে চাকুরি, ভূয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, মিথ্যা অভিজ্ঞতা সনদে চাকুরি,ভিন্ন জেলার অধিবাসী দেখিয়ে জেলা কোটায় চাকুরিসহ আরো গুরুতর আপত্তি থাকা সত্ত্বেও তাদের বেতন-ভাতা বন্ধ করা হয়নি। সংবাদ সম্মেলনে বলা হয়, একটি অশুভ চক্র দৈনিকভিত্তিক কর্মীচারীদের আউট সোসিং পদ্ধতিতে নিয়োগ দিয়ে শূণ পদ গুলো নিয়ে নিয়োগ বাণিজ্য করার পাঁয়তারা করছে।
সংবাদ সম্মেলনে আগামী ১৪ নভেম্বরের মধ্যে উল্লেখিত দাবি মেনে নেয়ার জোর দাবি জানানো হয়। অন্যথায় আগামী ১৫ নভেম্বর ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ