Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তাপমাত্রা হ্রাসের আভাস তেঁতুলিয়ায় ১৩ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সারা দেশে গত তিন দিনের তুলনায় গতকাল রোববার তাপমাত্রা বৃদ্ধি পায়। তবে সর্ব-উত্তরের জনপদ তেঁতুলিয়ায় তাপমাত্রার পারদ নেমে গেছে ১৩ ডিগ্রি সেলসিয়াসে। উত্তরাঞ্চলসহ দেশের অনেক জেলায় মাঝরাত থেকে হালকা শীত অনুভ‚ত হচ্ছে। তাছাড়া সকালে দীর্ঘক্ষণ হালকা থেকে মাঝারি কুয়াশা পড়ছে।
গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৩.৭ ডিগ্রি সে.। ঢাকার পারদ সর্বোচ্চ ৩৩.২ ও সর্বনিম্ন ১৯.৯ ডিগ্রি সে.। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের কোথাও ছিটেফোঁটাও বৃষ্টিপাত হয়নি।

কার্তিকের চতুর্থ সপ্তাহে হেমন্তের প্রায় মাঝ বরাবর দেশের অধিকাংশ স্থানে রাতের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে নেমে গেছে। আজ সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তাপমাত্রা কিছুটা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে এর পরের পাঁচ দিনে অর্থাৎ চলতি সপ্তাহের শেষের দিকে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ