Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রচনা ও বক্তৃতা প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৫:৫৯ পিএম

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন উপলক্ষে ভিডিও বক্তৃতা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে স্বেচ্ছাসেবক দল। ‘৭ নভেম্বর এর তাৎপর্য এবং শহীদ জিয়া’ শীর্ষক এই উন্মোক্ত ভিডিও রেকর্ডিং বক্তব্য ও রচনা প্রতিযোগিতায় যে কেউ অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতার নিয়মাবলী : বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ^াসী সকল নাগরিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। রচনা এ ফোর সাইজের সাদা কাগজে বাংলা ভাষায় (উদ্বৃতির ক্ষেত্রে বিদেশী ভাষা ব্যবহার করা যাবে) স্বহস্তে লেখা অথবা কম্পোজ করেও পাঠানো যাবে। রচনাটি হবে লেখকের নিজস্ব অনধিক এক হাজার শব্দের ভিতরে এবং তা অবশ্যই অন্য কোন লেখকের অবিকল নকল বা হুবহু অনুবাদ গ্রহণযোগ্য হবেনা।

ভিডিও রেকর্ডিং বক্তব্য সময় ১০ মিনিট মাত্র। রচনা লেখার জন্য যে কোন প্রয়োজনীয় তথ্য সংগ্রহের ক্ষেত্রে যে কোন জাতীয় ও আন্তর্জাতিক প্রকাশনা ও টেক্সট বই এর সাহায্য নেয়া যাবে। সে ক্ষেত্রে তার সূত্র উল্লেখ করতে হবে। রচনার সাথে আলাদা কাগজে প্রতিযোগীর নাম, পিতা/অভিভাবকের নাম, যোগাযোগের ঠিকানা (মেইল নাম্বারসহ ), মোবাইল নম্বর এবং (বর্তমান অথবা পূর্বের সাংগঠনিক পরিচয় যদি থাকে) তা উল্লেখ করতে হবে। রচনার সাথে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ২ কপি রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করতে হবে।

রচনা আগামী ১৫ নভেম্বরের মধ্যে ২৮/১-নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যাালয়ের ৫ম তলাস্থ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডাক অথবা স্বশরীরে উপস্থিত হয়েও জমা দেয়া যাবে অথবা
[email protected]/

whatsapp-mobile number ০১৯৫০৮২৭৭৪০, ০১৭১৭২৩৯৫৭৯, ০১৯১৮৯৭৬৯৬৯ এই নম্বর সমূহে পাঠাতে হবে। উল্লেখ্য ইমেইল এর ক্ষেত্রে জীপ ফাইল আকারে এ্যাটাচড্ করে পাঠাতে হবে। বিচারকদের রায়ে বিজয়ীদের নাম চূড়ান্ত বিবেচিত হবে।

পুরষ্কার: প্রথম পুরস্কার এইচপি নোটবুক (কোর আই-৫), ২য় পুরস্কার স্যামসাং গ্যালাক্সী এম-২১ মোবাইল, ৩য় পুরস্কার হুয়াওয়ে মিডিয়া প্যাড টি৩৭ ট্যাবলেট পিসি। ৪র্থ পুরস্কার হুয়াওয়ে ওয়াই৫ মোবাইল। ৫ম পুরস্কার স্মার্ট ঘড়ি। পুরস্কার বিতরণ ২৫ নভেম্বর।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

 



 

Show all comments
  • NEWS UPDATED ৫ নভেম্বর, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    সময়োপযোগী ও সর্বজনীন প্রশংসিত উদ্যোগ।
    Total Reply(0) Reply
  • NEWS UPDATED ৫ নভেম্বর, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    সময়োপযোগী ও সর্বজনীন প্রশংসিত উদ্যোগ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ