Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৬ নভেম্বর প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি-সম্মিলিত ইসলামী দলসমূহ

ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৭:০৭ পিএম

মহানবী (সা.) কে অবমাননার প্রতিবাদে ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে ১৬ নভেম্বর প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা দিয়েছে সম্মিলিত ইসলামী দলসমূহ। ওইদিন সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি প্রদান করা হবে। আজ মঙ্গলবার সংগঠনটির এক বৈঠক থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদান ছাড়াও বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে সর্বদলীয় মতবিনিময় সভা এবং আগামী ২৮ নভেম্বর জাতীয়ভাবে শানে রিসালাত সম্মেলনের কর্মসূচি ঘোষণা করা হয়।
বৈঠকে ইসলামী দলের নেতারা বলেন, সরকার যদি ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও দেশটির পণ্য বর্জন না করার উদ্যোগ গ্রহণ না করে তাহলে আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো। তারা ঈমানি দাবিতে তৌহিদী জনতার সুশৃঙ্খল ও নিয়মতান্ত্রিক আন্দোলনে সহযোগিতা করার জন্য প্রশাসন ও সচেতন দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। মাওলানা আবু তাহের জিহাদী আল কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরো উপস্থিত ছিলেন, সম্মিলিত ইসলামী দলসমূহের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মহিউদ্দীন রব্বানী, সম্মিলিত ইসলামী দলসমূহের সমন্বয়ক ড. মুফতি খলিলুর রহমান মাদানী, জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী মীরেরসরাই পীর সাহেব, মাওলানা আব্দুল মুমিন নাসিরী ও মাওলানা আজিজুর রহমান আজিজ।
আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ : এদিকে, ফ্রান্সে নবী (সা.)এর প্রতি অবমাননার প্রতিবাদে আগামী ৭ নভেম্বর সকাল ১১ টায় বায়তুল মোকাররম উত্তর গেইটে গণজমায়েত ও বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ। আজ মঙ্গলবার উত্তর শাহজাহানপুরস্থ গাউছুল আযম জামে মসজিদে ঢাকাস্থ আলেম- ওলামা, বিভিন্ন পেশাজীবি, আহলে সুন্নাত ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলার সাথে মতবিনিময় সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় প্রেসিডিয়াম সদস্য আলহাজ মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মুফতি আবুল কাশেম ফললুল হক, সৈয়দ মুজাফফর আহমাদ, ডঃ হাফেজ মাওলানা হাফিজুর রহমান, কাজী মাওলানা মুবারক হোসেন ফরাজী, আলহাজ সাইফুদ্দিন হোসেন, জিলানী, অ্যাডভোকেট হেলাল উদ্দীন, ফারুক আহমদ আশরাফী, ইমরান হুসাইন তুষার, মোহাম্মদ হোসেন, লোকমান মিয়াজী, মিজানুর রহমান শাহপুরী, হাবিবুর রহমান, মারুফ বিল্লাহ আশেকী। সভায় গণজমায়েত সফল করতে বিভিন্ন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। নেতৃবৃন্দ আহুত গণসমাবেশ ও বিক্ষোভ মিছিল সফল করার জন্য দেশবাসির প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ