Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক নির্মাণে প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:১৪ পিএম

সড়ক নির্মাণের সময় প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখার আহ্বান জানিয়েছেন হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কোনো দুর্ঘটনা ঘটলে চালকের গায়ে হাত না দিয়ে দুর্ঘটনার শিকার মানুষটির চিকিৎসার ব্যবস্থা নিতে হবে।

আজ বৃহস্পতিবার নিরাপদ সড়ক দিবসের বক্তব্যে এসব কথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, দুর্ঘটনা এড়াতে যেসব সড়কে দুর্ঘটনা বেশি হয় সেসব সড়ক চিহ্নিত করে তা মেরামত করে দেয়া হয়েছে। রাজধানী ঢাকার সাথে জেলা, উপজেলা, এমনকি ইউনিয়ন পর্যায়ের যোগাযোগের ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলনে, করোনা আসাতে সড়কের কাজে কিছুটা বাধা এসেছে, তবে তা কাটিয়ে ওঠা যাবে। তিনি বলেন, স্কুল শিশুদের ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে শিক্ষা দিতে হবে। দেশের উন্নয়ন করা হচ্ছে পরিকল্পিতভাবে। দুর্ঘটনা কমাতে সড়কের বাঁক কমানো হয়েছে। ধীর গতিতে যান-চলাচলের সড়কে আলাদা লেন করা হয়েছে। পথচারীদের সর্তক থাকতে হবে। কোনো দুর্ঘটনা হলে কেউ দায় নেবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ