Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা

ইসলামী যুব আন্দোলনের সমাবেশে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম


সরকার দলীয় যৌনসন্ত্রাসীদের একের পর এক ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা যখন দেশবাসীকে বিব্রত করছে তখনই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে সাধারণ জনতার সাথে তামাশা শুরু করছে। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে এই সরকার দেশের উপরে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান এসব কথা বলেন। তিনি আরও বলেন, উচ্চ পর্যায়ের ব্যক্তিদের অশ্লীলতার ভিডিও এখন জনগণের হাতে হাতে ঘুরছে। জাতি হিসেবে আমরা লজ্জিত। এই সরকারের লজ্জা হওয়া উচিত।

গতকাল মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল প‚র্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর সভাপতি মুফতী আবু তালহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, যুবনেতা মুফতী মানসুর আহমদ সাকী, মুফতি শেখ মুহাম্মাদ নূর-উন-নাবী, ইলিয়াস হুসাইন, মাহবুবুর রহমান, মোস্তাফিজুর রহমান, জানে আলম সোহেল, মাওলানা আল আমীন এহসান, মুফতী এইচ এম আবু বকর সিদ্দীক, আল আমীন সোহাগ ও মুফতী শওকত ওসমান। নেতৃবৃন্দ বলেন, দেশের চলমান অস্থিতিশীলতার দায় সরকার কোনোভাবেই এড়াতে পারে না। ধর্ষণের বিরুদ্ধে শুধু মৃত্যুদÐের আইন নয় বরং বাস্তবায়ন করা সময়ের দাবি।

দেশের ক্রমবর্ধমান অপরাধ প্রবণতা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে গভীর আশঙ্কা প্রকাশ করেন নেতৃবৃন্দ। মানববন্ধন শেষে তারা মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ