Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার দলের চেয়ারপার্সনের জন্মদিনের কেক কাটার অনুষ্ঠান করছে না বিএনপি

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বন্যা দুর্গত মানুষজনের দুর্দশা, গুলশানের ক্যাফের সন্ত্রাসী হামলাসহ দেশজুড়ে নানা ঘটনার পরিপ্রেক্ষিতে সোমবার এবার দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিনের কেক কাটার অনুষ্ঠান করছে না বিএনপি
প্রতিবছর বিএনপির অঙ্গসংগঠনগুলো প্রথম প্রহরে নেত্রীর জন্মদিনের কেক কাটার অনুষ্ঠান করলেও এবার তারাও কেক কাটার কোনো কর্মসূচি নাই।
এ ব্যাপারে জানতে চাইলে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ইনকিলাবকে বলেন, উত্তরাঞ্চল-মধ্যাঞ্চলে ব্যাপক বন্যায় মানুষের দুর্দশা, সর্বত্র গুম-খুনে মানুষের লাশ, দলের নেতা-কর্মীদের ওপর নিপীড়ন নির্যাতনের সার্বিক অবস্থার কথা বিবেচনা করেই ম্যাডামের জন্মদিনে এবার আমরা কেক কাটার অনুষ্ঠান করছি না।
তিনি বলেন, বাংলাদেশের একটি বড় রাজনৈতিক দল বিএনপি। তার লক্ষ লক্ষ নেতা-কর্মী-সমর্থক-ভক্ত রয়েছে। এটা তাদের অনুভূতির ব্যাপার। বেগম জিয়া নিজে থেকে কখনও জন্মদিন পালন করেন না।
চেয়ারপার্সনে প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের বলেন, এখন পর্যন্ত যতটুকু জানি, বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে সোমবার ১৫ আগস্ট কেক কাটার কোনো অনুষ্ঠান নেই। ম্যাডাম প্রতিদিনের মতো কালকেও কার্যালয়ে আসার কথা রয়েছে।
খোঁজ-খবর নিয়ে জানা গেছে, খালেদা জিয়ার নির্দেশে গুলশানের ক্যাফেতে সন্ত্রাসী হামলাসহ সারাদেশে নানা ঘটনাবলীয় পরিপ্রেক্ষিতে কেক কাটার অনুষ্ঠান না করার নির্দেশ দিয়েছেন। দলের এই নির্দেশনা ইতিমধ্যে বিএনপিসহ অঙ্গসংগঠনগুলোকে মৌখিকভাবে জানিয়ে দেয়া হয়েছে।
বিএনপি নেতাদের ভাষ্য অনুযায়ী, ১৯৪৬ সালে জন্মগ্রহণকারী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বয়স হচ্ছে ৭০ বছর। ১৫ আগস্ট তিনি ৭১ বছরে পা দেবেন।
১৯৪৬ সালের ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্ম। তিন বোন দুই ভাইয়ের মধ্যে খালেদা জিয়া তৃতীয়। বাবা ইস্কান্দর মজুমদার ও মা বেগম তৈয়বা মজুমদার।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দিবসে জন্মদিন উদযাপন না করতে খালেদার প্রতি আহ্বান জানিয়ে আসছে আওয়ামী লীগ। তারপরও গত দুই দশক ধরে ১৫ অগাস্টের প্রথম প্রহরে নেতা-কর্মীদের নিয়ে কেক কেটে নিজের জন্মদিন উদযাপন করে আসছেন বিএনপি চেয়ারপার্সন।
২০১৫ সালের ১৫ অগাস্ট খালেদা জিয়া জন্মদিন পালন করেন ৭০ পাউন্ডের কেক কেটে।
যুবদল, মহিলাদল ও ছাত্রদলের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা এবছর কেক কাটার কোনো কর্মসূচি রাখেননি। শনিবার তারা বিভিন্ন মসজিদ ও মন্দিরে প্রার্থনা সভা করবে বলে জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ