Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যেনা ব্যভিচার প্রতিরোধে ঢাকায় গণমিছিল শুক্রবার

সমমনা ইসলামী দলসমূহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৭:৫৫ পিএম

ধর্ষণ ও যেনা ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহ ৬ দফা দাবিতে আগামী শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইটে থেকে গণমিছিল বের করবে। দলের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন। দফা গুলো হচ্ছে যেনা ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে জনসম্মুখে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, পর্নোগ্রাফির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে, মাদকদ্রব্যর অবাধ প্রাপ্তি ও ব্যবহার কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে, নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসেবে ব্যবহার বন্ধ করতে হবে,
আইনের নিরপেক্ষ প্রয়োগ এবং বিচার কাজকে রাজনৈতিক ও প্রশাসনিক হস্তক্ষেপ মুক্ত রাখতে হবে এবং নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন হাদীসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে। গণমিছিলে নেতৃত্ব দেবেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর আমীর মোস্তফা বশিরুল হাসান ও সাধারণ সম্পাদক মাওলানা মো. আবু বকর সিদ্দিক এক যৌথ বিবৃতিতে শুক্রবার বাদ জুমা সমমনা ইসলামী দলসমূহ আহূত গণমিছিল সফল করার জন্য সকল দলের নেতা কর্মী সমর্থক ও ঢাকার তৌহিদি জনতার প্রতি আহ্বান জানিয়েছেন।



 

Show all comments
  • Md MonirBhuiyan ১৪ অক্টোবর, ২০২০, ৮:১৬ পিএম says : 0
    গণমিছিল সফল হোক। আল্লাহুমা আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ