Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারীদের নিরাপদ ট্রেনযাত্রায় পৃথক কামরা চেয়ে নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

নারীদের নিরাপদ ট্রেনযাত্রা নিশ্চিত করতে পৃথক কম্পার্টমেন্ট বরাদ্দ চেয়ে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো.আজমল হোসেন খোকন এ নোটিশ পাঠান। রেল মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের মহাব্যবস্থাপক এবং রেলওয়ের পরিদর্শককে নোটিশের ‘প্রাপক’ করা হয়েছে।
জনস্বার্থে দেয়া নোটিশ সম্পর্কে অ্যাডভোকেট আজমল হোসেন খান বলেন- বাংলাদেশ রেলওয়ে আইন, ১৮৯০’ এর ৬৪ ধারায় নারীদের জন্য একটি কামরা বরাদ্দ রাখার বিধান থাকলেও এখন পর্যন্ত আইনটি বাস্তবায়ন হয়নি। এ জন্য লিগ্যাল নোটিশটি পাঠানো হয়েছে। প্রতিটি ট্রেনে নারীদের জন্য পৃথক একটি কামরার কথা বলা থাকলেও সেটি কোনো ট্রেনে বাস্তবায়ন হয়নি। নোটিশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে- মর্মে হুঁশিয়ারি দেয়া হয় নোটিশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ