Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সঠিক আক্বীদা প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে পরওয়ানা

আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৮:২৯ পিএম

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মুহতারাম সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, ইসলামের সঠিক আক্বীদা-বিশ্বাস প্রচারে পরওয়ানা সূচনালগ্ন থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এদেশের অসংখ্য মানুষের প্রিয় মাসিক পরওয়ানা। ধর্ম দর্শন, ইতিহাস ঐতিহ্য ও সাহিত্য বিষয়ক এ পত্রিকাটি তার স্বকীয়তা বজায় রেখে দেশ বিদেশে অসংখ্য লেখক, কবি ও সাহিত্যিক তৈরিতেও ভূমিকা রেখেছে। নতুন আঙ্গিকে পরওয়ানা প্রকাশের মাধ্যমে নতুন লেখক তৈরির পথ সুগম হবে।
তিনি আজ মঙ্গলবার বাংলা জাতীয় মাসিক পরওয়ানা নিয়মিত প্রকাশের লক্ষ্যে হোটেলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলীর সভাপতিত্বে ও তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি পরওয়ানার নতুন দায়িত্বপ্রাপ্ত সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ ও সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী।
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা আখতার হোসাইন জাহেদের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময়ে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর অর্থ সম্পাদক মুফতি মাওলানা আবু সালেহ মো. কুতবুল আলম, মাওলানা নজমুল হুদা খান, সিলেট জেলা সভাপতি ও সৎপুর কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নুমান, বুরাইয়া কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন আতহার, বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা হবিবুর রহমান, সৎপুর কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ছালিক আহমদ, বিশ্বনাথ দারুল উলূম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুমান আহমদ, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রিয় সভাপতি আলমগীর হোসাইন, মাওলানা নজীর আহমদ হেলাল, মুফতি মাওলানা বেলাল আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রিয় সহ সভাপতি দুলাল আহমদ ও সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ