Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আইনের শাসন না থাকায় প্রশাসনের লোকজনই অপরাধে জড়িয়ে পড়েছে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৭:১৫ পিএম

সিলেটের আখালিয়ার এলাকায় পুলিশী নির্যাতনে রায়হান আহমদ নামে এক যুবকের মৃত্যুতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। আজ মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব বলেন, দেশে আইনের শাসন না থাকায় প্রশাসনের দায়িত্বে নিয়োজিতরাই অপরাধে জড়িয়ে পড়ছে। সিলেটে পুলিশের নির্যাতনে মৃত যুবকের ঘটনাই প্রমাণ করে দেশে আইন-শৃঙ্খলা বলতে কিছু নেই। তিনি বলেন, সরকার পুলিশ দিয়ে ক্ষমতায় আসার কারণে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি অবিলম্বে সিলেটে পুলিশের হাতে মৃত যুবকের খুনি পুলিশদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেইসাথে নারী নির্যাতন, ধর্ষণ ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানান।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ বলেছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধির কারণে জনগণ দিশেহারা। চাল, ডালসহ প্রায় সব নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য দুই-তিনগুণ বৃদ্ধি পেয়েছে। এর ফলে সাধারণ, মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তের মানুষ অত্যন্ত অসহায় হয়ে পড়েছে। তিনি বলেন, এজন্য দায়ী হচ্ছে সিন্ডিকেট। করোনার কারণে মানুষ ঠিকভাবে বেতন পাচ্ছে না, ব্যবসা মন্দা, কাজকর্ম নেই। তার ওপর নিত্যপণ্যের দাম বাড়ায় এখন দিশেহারা অবস্থা। সব ধরনের চালের দামই বেড়েছে। ডিমের দাম বেড়েছে, পেঁয়াজ ও আলুর দাম তো কোন কথাই নেই। সব কিছুরই দাম বাড়তির দিকে। আজ মঙ্গলবার বিকেলে পুরানা পল্টনস্থ নগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও আলহাজ্ব আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, হুমায়ুন কবির, মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, মাওলানা কামাল হোসাইন প্রমুখ।
সভায় ১৬ অক্টোবর শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ সফলের আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ