Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদরাসা বন্ধ করে ভারতকে মুসলিম শূন্য করা যাবে না

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৮:২২ পিএম

ভারতের আসাম রাজ্যের সকল সরকারি মাদরাসা বন্ধ করে দেয়ার রাজ্য সরকারের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী। আজ রোববার এক বিবৃতিতে তিনি বলেন, হিন্দুধর্ম শিক্ষা দেয়ার প্রতিষ্ঠান টোলগুলো চালু থাকলেও এক তরফা মুসলমানদের ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান মাদরাসা বন্ধ করে দেয়া আসামকে মুসলিম প্রজন্ম শূন্য করার গভীর ষড়যন্ত্রের শামিল। তিনি বলেন, মাদরাসা বন্ধ করে ভারতকে মুসলিম শূন্য করা যাবে না। অবিলম্বে মাদরাসা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। ইতিপূর্বে এনআরসি নাগরিক তালিকা থেকে মুসলমানদের নাম বাদ দিয়ে রাজ্য সরকার আসামকে মুসলিমশূন্য করার পাঁয়তারা করেছে। এখন আবার ছয় শতাধিক মাদরাসা বন্ধের ঘোষণা মুসলিম সম্প্রদায় কিছুতেই বরদাশ্ত করতে পারে না।
মাওলানা আতাউল্লাহ আরও বলেন, ভারতের মতো ধর্মনিরপেক্ষ দেশে ধর্মের নামে বিভাজন অনভিপ্রেত। ভারত সরকারের পরিকল্পিত মুসলিম বিদ্বেষের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য তিনি বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ