Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাজের অগ্রগতি পরিদর্শনে স্পিকার

জাতীয় সংসদের টানেলের অভ্যন্তরে আধুনিক লাইট স্থাপন হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১০:১৫ পিএম

জাতীয় সংসদের আধুনিকায়ন প্রকল্পের আওতায় সংসদের মূল ভবনের ৪৮টি পয়েন্টে আধুনিক এবং বিদ্যুৎ সাশ্রয়ী ওয়ার্ল্ড রেপুটেড লাইট ব্রান্ড (লিগমেন্ট)-এর লাইট স্থাপন এবং টানেলের অভ্যন্তরে আধুনিক লাইট স্থাপন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেছেন।
গতকাল শুক্রবার জাতীয় সংসদ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বৃহস্পতিবার রাতে সংসদ ভবন গণপূর্ত বিভাগের পক্ষ থেকে জাতীয় সংসদের টানেল এবং মূল ভবন আলোকিতকরণ কাজের পরিকল্পিত নকশার আলোকে প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। পরে পরিকল্পনা অনুসারে বাস্তবায়িত কাজসমূহের দু’টি ভিডিও চিত্র উপস্থাপন করা হয়। স্পিকার সংসদের মূল ভবনের বিভিন্ন প্রান্তে ট্রায়াঙ্গেল ও অন্যান্য সেপের স্থানসমূহে স্থাপিত লাইটের বিষয়ে পরামর্শ প্রদান করেন। মতবিনিময় সভায় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও হুইপ ইকবালুর রহিম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংসদ ভবন সংস্কার ও রক্ষণাবেক্ষণে ১১৭ কোটি টাকার আমব্রেলা প্রকল্প শেষ হওয়ার পর চলতি অর্থ বছরে ২৩৪ কোটি টাকার নতুন আরেকটি প্রকল্পের বাস্তবায়ন কাজ শুরু করেছে গণপূর্ত অধিদপ্তর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ