Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিয়েল টাইম ক্যাশ ডিপোজিট মেশিন চালু করলো সিটি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৭:২৬ পিএম

দেশে প্রথমবারের মতো রিয়েল টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম) চালু করল সিটি ব্যাংক। দেশে প্রচলিত সিডিএমসমূহে ব্যাংকের গ্রাহকেরা দিনরাত টাকা জমা করতে পারলেও সেই টাকা ব্যাংক হিসাবে কিংবা কার্ডে যোগ হয় দিনের নির্ধারিত সময়ে। কিন্তু সিটি ব্যাংকের আরসিডিএম-এর মাধ্যমে জমা দেয়া অর্থ তাৎক্ষণিকভাবে যোগ হবে ব্যাংক হিসাবে এবং কার্ডের বিলও এই পদ্ধতিতে প্রদান করা যাবে।

আরসিডিএম-এর মাধ্যমে এখন থেকে সিটি ব্যাংকের গ্রাহকেরা নিজে অথবা বাহকের মাধ্যমে কার্ড ব্যবহার না করে মোবাইল অ্যাপ থেকে কোড নিয়েও ২৪/৭ টাকা জমা দিতে পারবেন। ব্যাংক শাখায় জমা দেয়ার মতোই এই ডিজিটাল সেবার মাধ্যমে টাকা মেশিনে জমা দেয়ার সঙ্গে সঙ্গে গ্রাহকের মোবাইলে বার্তা চলে আসবে।

সম্প্রতি রাজধানীর গুলশান এভিনিউ শাখায় এই অত্যাধুনিক ব্যাংকিং সেবার উদ্বোধন করেন সিটি ব্যাংকের এমডি এবং সিইও মাসরুর আরেফিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের ডিএমডি মো. মাহবুবুর রহমান এবং রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান অরূপ হায়দারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রতি লেনদেনে কমপক্ষে ১০০ টাকার নোট গ্রহণ করবে আরসিডিএম। নোটের নম্বরও যাচাই হবে ডিজিটাল পদ্ধতিতে। প্রাথমিকভাবে সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে চারটি আরসিডিএম বসানো হয়েছে। অদূর ভবিষ্যতে এই সুবিধার আওতা আরও বাড়ানো হবে।



 

Show all comments
  • Sadhan Chakma ১৩ অক্টোবর, ২০২০, ৭:২১ পিএম says : 0
    খুব ভালো একটা উউদ্যোগ এই ব্যবস্থাটা দেশের সব শাখায় করলে আমরা যারা প্রাইভেট জব করি তাদের জন্য খুবিই ভাল হবে।
    Total Reply(0) Reply
  • Mid. Rafiqul islam sarker ১৩ অক্টোবর, ২০২০, ৯:৩৯ পিএম says : 0
    The city Bank i's the Best Bank of Bangladesh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ