Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাওয়ে বাধা

১৯ অক্টোবর রাজপথ অবরোধ করবে বাম জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়ন করার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট। সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঘেরাওয়ের উদ্দেশ্যে মিছিল শাহবাগ মোড়ে গেলে পুলিশ বাধা দেয়। পুলিশী বাঁধা অতিক্রম করে অগ্রসর হলে শেরাটন মোড়ে ব্যাপক সংখ্যক পুলিশ পুনরায় ব্যারিকেড দিয়ে দুই দিক থেকে মিছিলকে ঘিরে ফেলে। মিছিলটি ব্যারিকেড ভেঙে যাওয়া চেষ্টা করলে পুলিশী হামলা, লাঠিচার্জ ও নারী কর্মীদের লাঞ্ছিত করে। গতকাল সোমবার এ ঘটনা ঘটে। অতপর সংক্ষিপ্ত বক্তৃতায় আগামী ১৯ অক্টোবর রাজপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়। বক্তারা বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকার পাটকল বন্ধ করেছে। ১৫টি চিনিকল বন্ধের পাঁয়তারা করছে।

রাষ্ট্রায়ত্ব সকল প্রতিষ্ঠান ব্যক্তিখাতে ছেড়ে দেয়ার পরিকল্পনা করছে। এই সরকারের আমলে দুর্নীতি, লুটপাট, দ্রব্যমূল্য বৃদ্ধি, নারী-শিশু নির্যাতন-ধর্ষণ সকল রেকর্ড ছাড়িয়েছে। আওয়ামী লীগ এখন দুর্নীতিলীগ-লুটেরালীগে এবং ছাত্রলীগ-যুবলীগ ধর্ষক লীগে পরিণত হয়েছে। ফলে বর্তমান সরকারের কাছে দেশ-জাতি ও জনগণ নিরাপদ নয়। দুর্নীতি-দুঃশাসন এর অবসানের লক্ষ্যে শেখ হাসিনা সরকারের পতন ঘটানো ছাড়া কোন বিকল্প নেই। সমাবেশে বক্তারা আরো বলেন, করোনা মহামারিতে পুরো দেশের মানুষের জীবন ও জীবিকা বিপন্ন। ঠিক এ সময়েই বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে ৫১ হাজার শ্রমিককে বেকার করে দিয়েছে আওয়ামী ফ্যাসিবাদী সরকার। এই দুর্যোগে সারা দুনিয়ায় যেখানে নানা প্রণোদনা দিয়ে মানুষের জীবিকা রক্ষার চেষ্টা চলছে, সেখানে বাংলাদেশে করোনা মহামারির এই দুর্যোগের মধ্যে সোনালী আঁশের ঐতিহ্যবাহী পাটকল বন্ধ করে দিয়েছে। জনগণের পাটকল দেশি-বিদেশী লুটেরাদের কাছে বিক্রি করার পাঁয়তারা করছে সরকার।

ঘেরাও মিছিল পূর্বে জাতীয় প্রেসক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাজ্জাদ জহির চন্দন, সাইফুল হক, জোনায়েদ সাকি, মোশাররফ হোসেন নান্নু, মোশরেফা মিশু, রাজেকুজ্জামান রতন, আব্দুল্লাহ আল কাফি রতন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ