Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর বিশেষ বার্তা নিয়ে কুয়েতে পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘বিশেষ বার্তা’ নিয়ে ৩ দিনের সফরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন কুয়েত গেছেন। গতকাল কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে পররাষ্ট্রমন্ত্রী ও সচিব ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর ত্যাগ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলছে, পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সাবেক আমিরের মৃত্যুতে শোকবার্তা পৌঁছে দেবেন এবং কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ আল সাবাহের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সূত্র জানায়, পররাষ্ট্রমন্ত্রী ও সচিব বাংলাদেশের পক্ষ থেকে কুয়েত সরকারের জন্য বিশেষ বার্তাও নিয়ে যাচ্ছেন।

এদিকে কুয়েতের আমিরের মৃত্যুতে গত বৃহস্পতিবার একদিনের শোক পালন করেছে বাংলাদেশ। গত ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা যান কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমেদ আল জাবের আল সাবাহ। তার মৃত্যুর পর নতুন আমির হিসেবে দায়িত্ব পান দেশটির ক্রাউন প্রিন্স শেখ নাওয়াফ আল আহমদ আল জাবের আল সাবাহ। আগামী ৬ অক্টোবর পররাষ্ট্রমন্ত্রী ও সচিবের দেশে ফেরার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ