Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হোমিওপ্যাথি চিকিৎসাসেবার মান উন্নয়নে ৪ দফা দাবি

ডিএইচএমএস ডক্টরস ফাউন্ডেশনের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডকে দুর্নীতিমুক্ত ও হোমিওপ্যাথি চিকিৎসাসেবার মান উন্নয়নে চারদফা দাবি জানিয়েছে বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস ফাউন্ডেশন। গতকাল বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন কার্যালয়ে বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস ফাউন্ডেশন, দুর্নীতি নির্মূল ও হোমিওপ্যাথিক উন্নয়ণ কমিটির পক্ষ থেকে আয়োজিত এক যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারী ডা. মো. ওমর কাওছার দাবিগুলো উপস্থাপন করেনে। তাদের দাবি গুলো হচ্ছে, ডিএইচএমএস কোর্সের শিক্ষাগত মাননির্ধারণ, ডিএইচএমএস উত্তীর্ণদের উচ্চ শিক্ষার গবেষণার সুযোগ প্রদান এবং প্রস্তাবিত বঙ্গবন্ধু হোমিওপ্যাথি ইউনিভার্সিটির প্রাথমিক অনুমোদন প্রদান। এছাড়া ডিএইচএমএস চিকিৎসকদের সরকারী চাকুরীর ব্যবস্থা করার দাবি করা হয়েছে।
তিনি হোমিও প্যাথি এ্যাক্ট ১৯৮৩ অবজ্ঞা করে অনিয়মতান্ত্রিকভাবে চিকিৎসা প্রতিনিধি বাদ দিয়ে বাংলাদেশ হোমিও বোর্ড গঠন এবং দুর্নীতির কারণে বোর্ড পরিচালনা কমিটি ভেঙ্গে দেয়ার দাবি জানান।
ডা. মো. ওমর কাওছার বলেন, হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান হওয়ার পর ডা. দিলীপ রায় ৩৪টি নুতন কলেজের অনুমোদন দিয়ে বাণিজ্য করেছেন। শিক্ষককর্মকর্তা পদোন্নতিও ৯০ শতাংশ নিয়মতান্ত্রিকভাবে করা হয়নি।
হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান আইন ভঙ্গ করে স্বীকৃতির ৬ মাসের মধ্যে কলেজের জন্য ৫০ লাখ টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। বিভিন্ন কলেজের নামে ৩০ লাখ টাকা অনুমোদন দিয়েছেন। এ অভিযোগ তদন্ত করে দ্রুত আইনী পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন সংগঠনের নেতারা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল ফেডারেশনের সভাপতি ডা. সাখাওয়াত ইসলাম ভূইয়া, ডা. হুমায়ূন কবির, ডা. রোকেয়া বেগম, ডা. আফরোজা সুলতানা দিপালী, ডা. আকবর হোসাইন, ডা. মো. এনামুল হক, ডা. খন্দকার লিটন প্রমূখ।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ