Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিএসসিসি’র অভিযানে লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৮ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমান আদালতগুলোর ধারাবাহিক অভিযান চলমান রয়েছে। গতকাল ৫টি মামলায় প্রায় এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানের ২৩তম দিনে কাজী মো. ফয়সালের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ১৭ নং ওয়ার্ডের নীলক্ষেত এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ২৮টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এতে ১টি মামলায় ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
পাশাপাশি অঞ্চল-৪ এর আগামসি লেন ও বংশাল এলাকায় ডিএসইসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ডেমরা ফ্লাইওভার সংলগ্ন কাজলা বাজার এলাকায় কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ফুটপাতে অবৈধভাবে গড়ে দুটি অস্থায়ী দোকান গুঁড়িয়ে দেওয়া হয় এবং দু’টি মামলা দায়েরের মাধ্যমে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ