Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়ার্ডভিত্তিক উন্নয়নকে প্রাধান্য দেয়া হচ্ছে : ডিএসসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৭:৫৩ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) ওয়ার্ড ভিত্তিক উন্নয়নকে প্রাধান্য দিয়ে কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
তিনি আজ নগরীর ৫৮ নম্বর ওয়ার্ডের কদমতলী থানাধীন শ্যামপুর ট্রাকস্ট্যান্ড পরিদর্শন এবং লাল মসজিদ, কলেজ রোড, শ্যামপুর এলাকার রাস্তাঘাট পরিদর্শনে এসে একথা বলেন।
ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ‘আমরা প্রতিটি ওয়ার্ডে একটি করে অন্তরবর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ করছি, একটি করে সামাজিক অনুষ্ঠান কেন্দ্র (কমিউনিটি সেন্টার) নির্মাণ করছি। উন্নয়নকে কিছু জায়গায় পুঞ্জীভূত না করে পুরো ডিএসসিসি এলাকাব্যাপী ছড়িয়ে দেয়া হচ্ছে। আমাদের লক্ষ্য হলো ওয়ার্ডভিত্তিক উন্নয়নকে প্রাধান্য দিয়ে ঢাকাবাসীকে পর্যাপ্ত নাগরিক সুবিধা প্রদান করা।’
এর আগে ডিএসসিসি মেয়র ৫৪ নম্বর ওয়ার্ডে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মালিকানাধীন জুরাইন একতা মার্কেট পরিদর্শনের পর রাস্তার সম্প্রসারণ কাজের ফলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তিনি নতুন করে মার্কেট নির্মাণের পর তাদেরকে দোকান বরাদ্দের আশ্বাস দেন।
মেয়রের সাথে এ সময় স্থানীয় সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমান উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামান, জিএম ট্রান্সপোর্ট বিপুল চন্দ্র বিশ্বাস, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, ৫৪ ও ৫৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরসহ কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:১৮ পিএম says : 0
    উদ্যোগ প্রশংসনীয়। এখন ওয়ার্ড কাউন্সিলররা কিভাবে এটাকে নিবেন সেটাই দেখার বিষয়। আমরা দেখছি মেয়র তাপস দায়িত্ব নেয়ার পর একের পর এক ভাল ভাল পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। এখন ওয়ার্ড ভিত্তিক উন্নয়নের পরিকল্পনা এটাই আসোল পরিকল্পনা কারণ সমগ্র ঢাকা বাসীকে সুযোগ সুবিধা দেতে হলে ওয়ার্ডকে উন্নয়ন করতে হবে আর এটাকে বাস্তবায়িত করতে হলে সেই ওয়ার্ডের কাউন্সিলরকেই দায়িত্ব নিয়ে উন্নয়নকে বাস্তবায়ন করতে হবে। মেয়র তাপস পারবেন এটা আমরা বিশ্বাস করি কিন্তু কমিশনাররা কি পারবেন???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ