Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকরির প্রলোভন দেখিয়ে কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

কানাডা, ফিজি, সৌদি আরবে বেশি বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে মানবপাচারকারী দুটি প্রতিষ্ঠানে চালিয়েছে র‌্যাব। গতকাল বিকালে রাজধানীর বনানী এলাকায় এ অভিযান চালায় র‌্যাব-৩। এ অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তিনি বলেন, বনানীর ফাতেমা ওভারসিজ নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে দুই জনকে আটক করা হয়েছে। এ প্রতিষ্ঠানটির মাধ্যমে সৌদি আরবে গিয়ে একজন নির্যাতনের শিকার হয়েছেন। ওই ভুক্তভোগীর উপস্থিতিতে প্রতিষ্ঠানটিতে অভিযান চালানো হয়।

তিনি আরো জানান, বেআইনিভাবে রিক্রুটিং লাইসেন্স ছাড়া ‘ড্রিম ভিসা কনসালটেন্সি’ নামে একটি ভুয়া প্রতিষ্ঠান বিভিন্ন প্রলোভন দেখিয়ে ও চটকদার বিজ্ঞাপন দিয়ে ফিজি ও কানাডাতে বেশি বেতনে হোটেল, রেস্টুরেন্ট, দোকান, শপিং মল, শিল্পপ্রতিষ্ঠান, সুপারশপ ইত্যাদিতে চাকরি দেওয়ার কথা বলে বিপুল সংখ্যক মানুষের সঙ্গে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ