Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশানে বিএনপির মনোনয়ন প্রত্যাশীর কর্মী-সমর্থকদের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

শূণ্য চারটি আসনের উপনির্বাচনে মনোনয়ন পেতে গতকাল শনিবার সাক্ষাতকারে অংশ নেন মনোনয়ন প্রত্যাশীরা। এসময় তারা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান। ভেতরে যখন তাদের সাক্ষাতকার চলছিল যোগ্য হিসেবে নিজেকে তুলে ধরতে, তখন বাইরে তাদের কর্মী-সমর্থরা নিজেদের শক্তি জানান দিতে সংঘর্ষে জড়িয়ে পড়েন। দুটি আসনে ৪জন প্রার্থীর সমর্থকদের দুই দফা সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। ঢাকা-৫ ও ১৮ আসনের চার সম্ভাব্য প্রার্থীর সমর্থকদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি থেকে শুরু হয় হাতাহাতি। কথা ছিল শনিবার বিকেল ৫টায় শুরু হবে সাক্ষাতকার গ্রহণ। কিন্তু তার আগেই গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ের সামনে শুরু হয় ধাওয়া পাল্টাধাওয়া। এক পর্যায়ে তা রূপ নেয় সংঘর্ষে। ঢাকা-১৮ ও ঢাকা-৫ এই দুই আসনের প্রতিদ্ব›দ্বী ৪ প্রার্থীর মধ্যে দফায় দফায় চলে ইটপাটকেল নিক্ষেপ। অনলাইনে সাক্ষাতকার গ্রহণ শুরুর আধা ঘণ্টা আগেই ঢাকা-৫ এর মনোনয়ন প্রত্যাশী দুই প্রার্থী নবীউল্লাহ নবী ও সালাহউদ্দিনের সমর্থকেরা শুরু করেন হাতাহাতি।

এরপর সেই সংঘর্ষ থামতে না থামতেই শুরু হয় ঢাকা-১৮ আসনের মনোনয়ন প্রত্যাশী দুই প্রার্থী কফিল উদ্দিন ও জাহাঙ্গীর হোসেন সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া। তবে সংঘর্ষে জড়িয়ে পড়া চার পক্ষের কেউই দায় স্বীকার করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ