Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভ্যাপসা গরম বিক্ষিপ্ত বৃষ্টি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে ভাদ্র মাসের শেষ দিকে এসেও। বিক্ষিপ্ত কয়েক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ, অনেক এলাকায় হালকা ও গুঁড়ি বৃষ্টি, আবার অনেক জায়গায় বৃষ্টির দেখা নেই। বৃষ্টির বাহক মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কিছুটা সক্রিয়, বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে বলে জানায় আবহাওয়া বিভাগ।
গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় খুলনা ও বরিশাল বিভাগে তেমন বৃষ্টিপাত হয়নি। বিক্ষিপ্তভাবে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় স›দ্বীপে ৭৮ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় বৃষ্টিপাত হয় ৮ মি.মি.। তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৪.৪ এবং সর্বনিম্ন ২৬.৫ ডিগ্রি সে.।

আজ রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।
সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবির্তত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার পরিবর্তন এবং এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ