Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

এসএমই ফাউন্ডেশনের দায়িত্বে প্রফেসর মাসুদুর রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৫ পিএম

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের (এসএমই) নতুন চেয়ারপার্সন হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মো. মাসুদুর রহমান। বুধবার (৯ সেপ্টেম্বর) এসএমই ফাউন্ডেশন সহকারী মহাব্যবস্থাপক (জনসংযোগ) মুহাম্মদ মোরশেদ আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ৭ সেপ্টেম্বর প্রফেসর ড. মো. মাসুদুর রহমানকে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিল্প মন্ত্রণালয়। ড. মো. মাসুদুর রহমান প্রতিষ্ঠানটির সপ্তম চেয়ারপার্সন হিসেবে যোগদান করলেন।

এসএমই ফাউন্ডেশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রফেসর ড. মো. মাসুদুর রহমান ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক এবং ১৯৮৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৯৬ সালে যুক্তরাজ্যের সালফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স এবং ২০১০ সালে যুক্তরাজ্যের ওয়েলস ইন্সটিটিউট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এছাড়া তিনি ২০১৭ সাল থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ড. মো. মাসুদুর রহমান বিভিন্ন দেশি-বিদেশি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরামর্শক হিসাবে কাজ করেছেন।

গত ১৭ জুন কে এম হাবিব উল্লাহ’র মৃত্যুতে ফাউন্ডেশনের চেয়ারপার্সনের পদ শূন্য হয়। এরপর এই পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ