Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্ট্র্যাটেজিক ফাইন্যান্সের নতুন এমডি ইরতেজা আহমেদ খান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ৪:১১ পিএম

ইরতেজা আহমেদ খান স্ট্র্যাটেজিকাল ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্ট্র্যাটেজিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড গত মার্চ মাসে বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স পায়। এটি বাংলাদেশ, কানাডা এবং যুক্তরাষ্ট্রের স্বনামধন্য প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত একটি নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান (এন বি এফ আই)। স্ট্র্যাটেজিক্যাল ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড (এসএফআইএল) আশাবাদী, তারা নতুন নেতৃত্বের অধীনে গ্রাহকের প্রয়োজনের উপর ভিত্তি করে বিভিন্ন আর্থিক সমাধান নিয়ে আসবে।

ইরতেজা স্ট্র্যাটেজিক্যাল ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত হবার আগে মেরিডিয়ান ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। এর পূর্বে তিনি আইডিএলসি ফাইন্যান্সের মহাব্যবস্থাপক ও কনজিউমার ডিভিশনের প্রধান হিসেবে কাজ করেছেন।

ইরতেজা দীর্ঘ ২০ বছরের বেশি সময় ধরে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি তার কর্মজীবন শুরু করেন ১৯৯৯ সালে ডেল্টা ব্র্যাক হাউজিং এ যোগদানের মাধ্যমে। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন এবং চার্টাড একাউন্টিং এবং আইসিএমএবি থেকে ডিগ্রী লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ