Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ রিটের শুনানি

মসজিদে বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণে হতাহতদের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট বারের ব্যারিস্টার মার-ই-আম খন্দকার বাদী হয়ে রিটটি করেন। তার পক্ষে শুনানি করবেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি মো.খায়রুল আলমের ডিভিশন বেঞ্চে আজ (মঙ্গলবার) রিটটির শুনানি হবে বলে জানান মার-ই-আম খন্দকার। রিটে বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, নারায়ণগঞ্জের মেয়র,তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক,নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও এসপিসহ সংশ্লিষ্ট ৭ জনকে বিবাদী করা হয়েছে। রিটে নিহত ও আহতদের ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল চাওয়া হয়েছে। একই সঙ্গে এ ঘটনায় কার কী দায়, কার অবহেলা বা কার ভুল তা নিরূপণের নির্দেশনা চাওয়া হয়েছে। প্রসঙ্গত: গত ৪ সেপ্টেম্বর শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অগ্নিদ্বগ্ধ হন ৩৭ জন মুসল্লি।

তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৭ জনের প্রাণহানির খবর মিলেছে। চিকিৎসাধীন দগ্ধ ১০ জনের অবস্থাও আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ

১৫ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ