Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দুর্ঘটনা রোধে মসজিদের বৈদ্যুতিক সংযোগ নিয়মিত পরীক্ষা করুন

ইসলামিক ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৭ পিএম

বাংলাদেশের সকল মসজিদে বিশেষ করে যে সকল মসজিদে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র আছে সে সকল মসজিদে বৈদ্যুতিক সংযোগগুলো শর্ট সার্কিটসহ অন্যান্য দুর্ঘটনা রোধে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় জেলা কার্যালয়ের তত্ত্ববাবধানে স্থানীয় প্রশাসনসহ গণপূর্ত অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় মসজিদ কমিটির সক্রিয় অংশগ্রহণে জরুরি ভিত্তিতে পরীক্ষা ও মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে। এই প্রেক্ষিতে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বাংলাদেশের সকল মসজিদের বৈদ্যুতিক সংযোগগুলো শর্ট সার্কিটসহ বিভিন্ন দুর্ঘটনা রোধে জরুরিভিত্তিতে পরীক্ষা ও মেরামত করার আহবান জানানো হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার রাতে নারায়নগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুল সালাত জামে মসজিদে এশার নামাজ আদায় করার সময় অগ্নিকান্ড ও ভয়াবহ বিস্ফোরণে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ ২৪ জন মুসল্লি মৃত্যুরণ করেন এবং অনেকেই অগ্নিদগ্ধ হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ