Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউএনও অফিস-বাসায় আনসার নিয়োগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রংপুর বিভাগ, যশোর ও গাইবান্ধাসহ দেশের সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কার্যালয় ও বাসভবনের নিরাপত্তার স্বার্থে আনসার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। একজন প্লাটুন কমান্ডারসহ চার জন আনসার সদস্যকে দুটি অস্ত্রসহ নিয়োগ দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে জানান, ঘোড়াঘাট উপজেলার ইউএনওয়ের উপর হামলার প্রেক্ষিতে এ ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নিরাপত্তার বিষয়টি সরকার গুরুত্ব দিচ্ছে। গত বৃহস্পতিবার রাত থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কার্যালয় ও বাসভবনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :

যশোর ব্যুরো জানায়, যশোর জেলার ৮টি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সরকারি বাসভবনে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। যশোর জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমান জানান, ইউএনওদের বাসায় নিরাপত্তার জন্য আট উপজেলায় ৩২ জন আনসার সদস্যদের নিয়োগ দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার আনসার সদস্যরা নিরস্ত্র থাকলেও গতকাল শুক্রবার থেকে তাদের হাতে অস্ত্র দেয়া হয়েছে। নিয়োগ হওয়া আনসার সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব কঠোরভাবে পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন

রংপুর : রংপুর বিভাগের আট জেলায় দায়িত্বরত ৫৮ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিরাপত্তায় ১০ জন করে নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। ইউএনওদের নিরাপত্তায় গতকাল সকাল থেকেই দায়িত্ব পালন শুরু করেছেন তাঁরা। দুর্বৃত্তের হামলায় দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম গুরুতর আহত হওয়ার পর সরকার রংপুর বিভাগের সব উপজেলার নির্বাহী কর্মকর্তাকে নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার রাতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জ পরিচালক একেএম জিয়াউল আলম বিভাগের আট জেলার কমান্ড্যান্টকে একটি নির্দেশনা পাঠান। এতে প্রত্যেক ইউএনওর জন্য ১০ জন করে নিরাপত্তারক্ষী মোতা

গাইবান্ধা : গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে জেলার সাত উপজেলার ইউএনও’র কার্যালয় এবং তাদের বাসভবনে আনসার সদস্য মোতায়েনের বিষয়টি জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গাইবান্ধা জেলা সহকারী কমান্ডার মো. তৌদিদুজ্জামান। তিনি জানান, প্রত্যেক উপজেলার ইউএনওদের নিরাপত্তার স্বার্থে ১০ জন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশনায় ইতোমধ্যে সাত উপজেলাতে চার জন করে মোট ২৮ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। আপাতত ইউএনও’র কার্যালয় এবং তাদের বাসভবনে সদস্যরা দায়িত্ব পালন করবেন।

পঞ্চগড় : পঞ্চগড়ের পাঁচ উপজেলায় উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএসও) সরকারি বাসভবনে নিরাপত্তায় ব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে। এসব বাসভবনে আনসার সদস্য মোতায়েনের প্রক্রিয়া শুরু হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে উপজেলা পরিষদ চত্বরসহ ইউনএওদের সরকারি বাসভবনে পুলিশি টহল বৃদ্ধি করা করা হয়।

নির্দেশনা মোতাবেক এসব সরকারি বাসভবনে আনসার সদস্যদের মোতায়েন প্রক্রিয়া শুরু হয়েছে। এরই অংশ হিসেবে শুক্রবার সকালে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ে আনসার সদস্যদের বাছাই করা হয়েছে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনও

১৭ নভেম্বর, ২০২১
৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ