Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেলের জালে ৩০ কেজির বাঘাইড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়লো ৩০ কেজির বাঘাইড় মাছ। সাড়ে ২৮ হাজার টাকায় বিক্রি হয়েছে মাছটি। গতকাল সকালে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে স্থানীয় জেলে হজরত আলী মন্ডলের জালে মাছটি ধরা পড়ে। মাছটি এক নজর দেখার জন্য ভিড় করে স্থানীয়রা।
হজরত আলী মন্ডল জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় পদ্মা নদীতে বেড় জাল ফেলি। রাতে তেমন মাছ পাইনি। কিন্তু ভোরের দিকে দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাট এলাকায় জাল ফেলি। সকালে জাল টেনে বিশাল আকারের একটি বাঘাইড় মাছ পাই। পরে মেপে দেখি মাছটির ওজন ৩০ কেজি। দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মো. চাঁন্দু মোল্লার কাছে মাছটি বিক্রি করে দেই।

চাঁন্দু মোল্লা বলেন, হজরত আলী মন্ডলের জালে বিশালাকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে এমন খবর শুনে সেখানে যাই। প্রতি কেজি ৯৫০ টাকা ধরে মোট ২৮ হাজার ৫০০ টাকায় মাছটি কিনি। ১ হাজার বা ১০৫০ টাকা করে প্রতি কেজি মাছ বিক্রি করতে পারবো বলে আশা করছি।
এর আগেও রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে গুরু হলদারের জালে ২৮ কেজি ওজনের একটি পাঙ্গাশ, রহমান হলদারের জালে ২৮ কেজি ওজনের একটি কাতল ও শাহীন হলদারের জালে ধরা পড়ে ২০ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ।



 

Show all comments
  • Md MonirBhuiyan ৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৫ এএম says : 0
    মাছটি দেখে ভাল লাগল । আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ