Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুরির উদ্দেশ্যে ইউএনও’র বাসায় ঢুকেছিল দুর্বৃত্তরা

সাংবাদিকদের ব্রিফিংকালে র‌্যাব-১৩

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ৯:৪১ পিএম | আপডেট : ১০:৫৫ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২০

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার উপর হামলার ঘটনায় গ্রেফতারকৃত ৩ জন র‍্যাবের কাছে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারের পর র‍্যাবের জিজ্ঞাসাবাদে তারা ঘটনার দ্বায় স্বীকার করেছেন।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) র‍্যাব-১৩ এর অপারেশন অফিসার আবু বক্কর সিদ্দিক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইউএনও ওয়াহিদা খানমের ভাইয়ের দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত তিন জনকে দিনাজপুর থেকে র‍্যাব-১৩ এ সদর দপ্তরে নিয়ে এসে ব্যাপক জিজ্ঞাসাবাদকালে তারা এ ঘটনায় নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেন।

মুলতঃ চুরির উদ্দেশ্যেই ইউএনও ওয়াহিদা খানমের ঘরে ঢুকেছিল দুর্বৃত্তরা। এসময় ওয়াহিদা বাধা দেয়ায় তার উপর হামলা চালায় বলে জানিয়েছে র‌্যাব।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইউএনওকে হত্যার চেষ্টা মামলার সন্দেহভাজন প্রধান আসামি আসাদুল ইসলাম, সান্টু ও নবীরুল। এ ঘটনায় জড়িত বলে এরই মধ্যে তারা দায় স্বীকার করেছে। জিজ্ঞাসবাদে জানিয়েছে চুরির জন্যই তারা ভেন্টিলেটর দিয়ে ঘরে ঢোকে। তবে ওয়াহিদা জেগে গিয়ে চুরিতে বাধা দেয়ায় তার উপর হামলা চালায়।

তবে গ্রেফতারকৃৃৃৃৃৃৃৃৃৃৃৃতরা চুরির উদ্দেশ্যেই ঘরে ঢুকেছিল বললেও ঘটনার অধিকতর তদন্ত চলবে বলে জানিয়েছে র‌্যাব।

এর আগে ইউএনও ওয়াহীদা খানমের উপর হামলার ঘটনায় তার ভাইয়ের দায়ের করা মামলায় যুবলীগ নেতা আসাদুল হক ও ঘোড়াঘাট উপজেলা যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়াও আরও চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

আটকরা হলেন, সিংড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দক্ষিণ দেবীপুর গ্রামের গোলাম মোস্তফা আদুর পুত্র মাসুদ রানা (৪০), নাহিদ হোসেন পলাশ (৩৮), চকবামুনিয়া বিশ্বনাথপুর এলাকার মৃত ফারাজ উদ্দিনের পুত্র নবীরুল ইসলাম (৩৫) ও একই এলাকার খোকার পুত্র সান্টু চন্দ্র দাস (২৮)।

পলাশ ওই বাড়ির নৈশপ্রহরী এবং মাসুদ রানা ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ