Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুচলেকায় জামিন আনিসুল হকসহ পাঁচজনের

মালামাল ক্রোকের আদেশ প্রত্যাহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন পেলেন ‘কিশোর আলো’র সম্পাদক আনিসুল হকসহ ৫ জন। গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন। সেই সঙ্গে গত ২ সেপ্টেম্বর দেয়া ৫ জনের মালামাল ক্রোকের আদেশ প্রত্যাহার করেন আদালত। ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজে কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলার আসামি তারা।

২০১৯ সালের ৬ নভেম্বর সিএমএম আদালতে আবরারের বাবা মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন, কিশোর আলো’র সম্পাদক আনিসুল হক, গীতিকার কবির বকুল, শুভাশীষ প্রামাণিক শুভ, মুহিতুল আলম পাভেল এবং শাহ পরাণ তুষার। এজাহারে বলা হয়, ২০১৯ সালের ১ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে কিশোরদের মাসিক সাময়িকী কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠানে নাইমুল আবরার যোগ দেন।

অনুষ্ঠান চলাকালে সাড়ে ৩টার দিকে আবরার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে হাসপাতালে নিলে চিকৎসক তাকে মৃত ঘোষণা করেন। অনুষ্ঠানের আয়োজকরা আবরারের মৃত্যুর তথ্য পরিবারের কাছে গোপন করে অনুষ্ঠান অব্যাহত রাখেন। যা একটি পরিকল্পিত, গাফিলতি এবং অবহেলাজনিত হত্যাকান্ড বলে অবিহিত করা হয় এজাহারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ