Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্মার্ট প্রিপেইড বিদ্যুৎ মিটার পাচ্ছেন মাগুরায় ১৫ হাজার গ্রাহক

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

মাগুরায় ১৫ হাজার বিদ্যুৎ গ্রাহক পাচ্ছেন স্মার্ট প্রি-পেইড পেমেন্ট বিদ্যুৎ মিটার। গতকাল মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভার্চ্যুয়াল সভার মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করেছেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে ভার্চ্যুয়াল সভায় অংশ নেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকট সাইফুজ্জামান শিখর, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রহমত উল্লাহ্ মো. দস্তগীর এনডিসি, ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী-ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. শফিক উদ্দিন, ওজোপাডিকো’র স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের পরিচালক প্রকৌশলী শহিদুল ইসলাম, ওজোপাডিকো’র উপ-পরিচালক নাজমুল হুদা, মাগুরা মেডিকেল কলেজের প্রিন্সিপাল রতন কুমার সাহা, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, মাগুরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম প্রমুখ। উদ্বোধনী দিনে মাগুরার জেলা ও দায়রা জজ কামরুল হাসান ও জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের বাস ভবনে একটি করে স্মার্ট প্রি-পেইড পেমেন্ট বিদ্যুৎ মিটার স্থাপন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা ব্যাপকভাবে বাস্তবায়িত হচ্ছে। বর্তমানে দেশে ২৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। নির্বিঘেœ বিদ্যুৎ সঞ্চালনের জন্য আন্ডার গ্রাউন্ড বিদ্যুৎ সঞ্চালন লাইন স্থাপন করা হচ্ছে। আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে এটির কাজ শেষ হবে’।
মন্ত্রী এ সময় কথা প্রসঙ্গে আরো বলেন, ‘মাগুরায় ১০ মিনিটের জন্য বিদ্যুৎ গেলেই মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর আমাকে ফোন দেয়। এটি একজন এমপি’র দায়িত্বশীলতার অনন্য দিক’। তিনি নিজ জেলার প্রতি এমপি শিখরের সার্বক্ষণিক নজরদারির প্রশংসা করেন। সাইফু‚জ্জামান শিখর তার বক্তব্যে দেশের বিদ্যুৎ উন্নয়নে প্রতি মন্ত্রী নসরুল হামিদের দক্ষতা ও দায়িত্বশিলতার প্রশংসা করেন।
সভায় জানানো হয়, প্রাথমিকভাবে মাগুরা জেলায় ১৫ হাজার ৭৭টি স্মার্ট প্রি-পেমেন্ট বিদ্যুৎ মিটার স্থাপন করা হবে। পাশপাশি খুব দ্রুত সময়ের মধ্যে বাকি ১৭ হাজার গ্রাহক এ সুবিধা পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ