Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দলিল লেখকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

দলিল লেখকদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও জেলা রেজিস্ট্রারের প্রত্যাহারের দাবিতে কিশোরগঞ্জ জেলা রেজিস্ট্রার অফিসে কর্মবিরতি শুরু হয়েছে। গতকাল দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে জেলা দলিল লেখক সমিতির উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা প্রদান করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সমিতির সদস্য মকবুল হোসেন। লিখিত বক্তব্যে জেলা রেজিস্ট্রার মো. আবু তালেবের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে অবৈধভাবে ঘুষ গ্রহণের বিভিন্ন ঘটনা তুলে ধরা হয়।
এছাড়া সাব রেজিস্ট্রার এম নফিয বিন যামানের বিরুদ্ধে ৬ জুন নিজের অফিস কক্ষে দলিল লেখক সমিতির কয়েকজনকে নিজ কামরায় ডেকে নিয়ে অনৈতিক আর্থিক প্রস্তাব দিলে সমিতির নেতৃবৃন্দ প্রত্যাখ্যান করেন। এতে ক্ষিপ্ত হয়ে সাব রেজিস্ট্রার এম নফিয বিন যামান সমিতির সভাপতি মহিউদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক ফোরকান উদ্দিন মানিকসহ কয়েকজনকে অকথ্য ভাষায় গালাগালিসহ শারিরীকভাবে লাঞ্ছিত করেন। পরে দলিল লেখক সমিতির সভাপতি মহিউদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক ফোরকান উদ্দিন মানিকসহ ১৩ জন দলিল লেখককে আসামি করে সদর মডেল থানায় একটি মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের করা হয়।
এ ঘটনায় দলিল লেখক সমিতির বিভিন্ন প্রতিবাদ কর্মসূচির প্রেক্ষিতে একাধিকবার মামলা প্রত্যাহারের আশ্বাস দিলেও এখন পর্যন্ত বাস্তবায়ন না হওয়ায় গতকাল থেকে দলিল লেখকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা প্রদান করা হয়। সংবাদ সম্মেলনে জেলা দলিল লেখক সমিতির নেতৃবৃন্দসহ সকল দলিল লেখকরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ