Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবৈধ ক্যাবল-পার্কিং ও মশার প্রজননস্থলের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সড়কজুড়ে ঝুঁলে থাকা অবৈধ ক্যাবল, পার্কিং ও মশার প্রজননস্থলের বিরুদ্ধের অভিযান অব্যাহত রেখেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল বুধবার অভিযানের ১৭তম দিনে নগর ভবন এর চারপাশ চানখারপুল ও বঙ্গ বাজার এলাকায় অবৈধ কেবল অপসারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে সিটি করপোরেশন। এই অভিযানে নেতৃত্ব দেন ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান। তার নেতৃত্বাধীন আদালত ৯টি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করে। পাশাপাশি অবৈধভাবে রাস্তার উপর পার্কিং করে রাখা ২টি মোটরসাইকেল ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডিএসসিসি'র সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, অবৈধ ক্যাবল এর বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে। এছাড়াও নগর ভবনের সামনের রাস্তা হতে গতকাল লেগুনা স্ট্যান্ডটি নগর ভবনের পূর্ব পাশে অস্থায়ীভাবে স্থানান্তর করা হয়েছে। আমরা আজ সেই এলাকাও পরিদর্শন করেছি। পূর্বেকার লেগুনা স্ট্যান্ডে আজ কাউকে দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা করাতে কিংবা যাত্রী নেওয়ার জন্য অবস্থান করতে দেখা যায়নি।
এদিকে ডিএসসিসি'র নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বে গতকাল ২০ নম্বর ওয়ার্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত ২৩টি স্থাপনা পরিদর্শন করেন। অভিযানকালে একটি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ